বিজ্ঞাপন

পদত্যাগ করলেন তামিম-সাকিবদের সহকারী কোচ

March 20, 2018 | 6:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ রিচার্ড হ্যালসল পদত্যাগ করেছেন। সদ্য শেষ হওয়া নিদাহাস ট্রফিতে দলের সঙ্গে ছিলেন না হ্যালসল।

ছুটিতে থাকার কথা জানালেও বিসিবি আজ নিশ্চিত করেছে, রিচার্ড হ্যালসল পদত্যাগ করেছেন। পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পদত্যাগপত্র পাঠিয়েছেন হ্যালসল। বিসিবিও তার পদত্যাগপত্র গ্রহণ করেছে।

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ শেষেই ছুটিতে গিয়েছিলেন হ্যালসল। শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে প্রধান কোচ করা হয় কোর্টনি ওয়ালশকে। আর দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পান সাইমন হ্যালমট। বোলিং কোচ হিসেবে চাম্পাকা রামানায়েকেকে যুক্ত করা হয়।

বিজ্ঞাপন

সে সময় গুঞ্জন ছড়িয়ে পড়েছিল, হাথুরুসিংহের বিদায়ের আগে ও পরে খেলোয়াড় আর বোর্ড কর্তাদের মধ্যে বিভেদ তৈরি করেছেন সহকারী কোচ রিচার্ড হ্যালসল। তাই তাকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর খবরও প্রকাশিত হয়েছিল একটি জাতীয় দৈনিকে।

২০১৬ সালের সেপ্টেম্বরে সহকারী কোচের দায়িত্ব দেওয়া হয় হ্যালসলকে। তার আগে জাতীয় দলের স্পিন কোচ ও সহকারী কোচ ছিলেন রুয়ান কালপাগে। কিন্তু নির্ধারিত সময়ে চুক্তিমতো না ফেরায় তাকে ছাঁটাই করে বিসিবি। যে কারণে মাশরাফি-রিয়াদদের সহকারী কোচের আসনটি ফাঁকা ছিল। প্রথমে এই পদে নতুন কাউকে নেওয়ার গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত সাবেক কোচ হাথুরুসিংহের সহকারী হিসেবে দায়িত্ব দেওয়া ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলকে। সে সময় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ‘২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সহকারী কোচের দায়িত্ব পালন করবেন ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন