বিজ্ঞাপন

আশাশুনিতে ট্রলার ডুবির ঘটনায় আরও এক শ্রমিকের মরদেহ উদ্ধার

February 19, 2021 | 5:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: জেলার আশাশুনি উপজেলার কুড়িকাউনিয়াতে ট্রলার ডুবির ঘটনায় শফিকুল ইসলাম সানা নামের আরও এক শ্রমিকের মরদেহ উদ্ধার হয়েছে। নিখোঁজের চতুর্থ দিনে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে কুড়িকাউনিয়া লঞ্চঘাটের অপর পাশে কপোতাক্ষ নদ থেকে কোস্ট গার্ডের সদস্যরা মরদেহটি উদ্ধার করে।

বিজ্ঞাপন

এনিয়ে নিখোঁজ তিন শ্রমিকের মধ্যে দুই জনের মরদেহ উদ্ধার করা হলো।

নিহত শ্রমিক মো. শফিকুল ইসলাম সানা (৪৮) আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের বকচর গ্রামের মৃত ফজলে সানার ছেলে। এর আগে, বৃহস্পতিবার কাপসন্ডা গ্রামের মনজিল সরদারের ছেলে বাবর আলীর মরদেহ উদ্ধার করা হয়।

প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ জাকির হোসেন জানান, নিখোঁজ বাকি দুই শ্রমিকের মরদেহ উদ্ধারে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস কর্মীরা শুক্রবার সকাল থেকে ফের অভিযান শুরু করেন। একপর্যায়ে কপোতাক্ষ নদ থেকে শফিকুল ইসলামের মরদেহটি উদ্ধার করেন। তবে, এখনও নিখোঁজ রয়েছে আজিজ নামের অপর এক শ্রমিক।

বিজ্ঞাপন

ইউপি চেয়ারম্যান এসময় তার ব্যক্তিগত তহবিল থেকে নিহত দুই শ্রমিকের পরিবারকে পাঁচ হাজার টাকা করে অনুদান দেন।

এদিকে, ট্রলার ডুবির ঘটনা তদন্তের জন্য জেলা প্রশাসনের গঠিত ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি সরেজমিনে শনিবার সকাল ১০টায় ঘটনাস্থলে যাবেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. বদিউজ্জামানকে প্রধান করে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার সকাল ৬টার দিকে আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাউনিয়া লঞ্চঘাট থেকে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ভাঙন পয়েন্টে বালি ভর্তির জন্য খালি বস্তা ও শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় চালক আব্দুস সাত্তারসহ ১৪ জন শ্রমিকের একটি ট্রলার কপোতাক্ষ নদের প্রবল স্রোতে ডুবে যায়। এসময় ট্রলার চালকসহ উদ্ধার হওয়া ১২ জন শ্রমিকের মধ্যে দুই জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এতে নিখোঁজ হন শ্রমিক বাবর আলি, আব্দুল আজিজ ও শফিকুল ইসলাম। ইতিমধ্যে শ্রমিক বাবর আলি ও শফিকুলের মরদেহ উদ্ধার হলেও নিখোঁজ রয়েছেন আব্দুল আজিজ।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন