বিজ্ঞাপন

ঘরের মাঠে মোনাকোর কাছে হার পিএসজির

February 22, 2021 | 9:07 am

স্পোর্টস ডেস্ক

শেষ পাঁচ ম্যাচ টানা জয়ে উড়ছিল পিএসজি। আর তাদের আকাশ থেকে টেনে নামাল মোনাকো। লিগ ওয়ানের ম্যাচে গতরাতে পিএসজির ঘরের মাঠেই তাদের ২-০ গোলের হারের স্বাদ দিয়েছে মোনাকো। আর তাতেই লিগ ওয়ানের পয়েন্ট টেবলের তিনে নেমে গেছে প্যারিস সেইন্ট জার্মেই।

বিজ্ঞাপন

গেল ম্যাচেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বার্সেলোনাকে তাদেরই ঘরের মাঠে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছিল এই পিএসজিই। আর তার দিন তিনেক পরেই নিজেদের ঘরের মাঠে অপেক্ষাকৃত দুর্বল দল মোনাকোর কাছেই হেরে বসল কিলিয়ান এমবাপেরা।

লিগ ওয়ানের চলতি মৌসুমে প্রথম দেখাতেও মোনাকোর কাছে হেরেছিল পিএসজি। সেবার ৩-২ গোলের ব্যবধানে হারতে হয়েছিল বর্তমান চ্যাম্পিয়নদের।

খেলা শুরুর মাত্র ছয় মিনিটের মাথায় লিড নেয় মোনাকো। বাঁ প্রান্ত থেকে কাইও হেনরিকের করা ক্রস শূন্যে লাফিয়ে উঠে মাথা ছুঁইয়ে জালে জড়ান রুবেন আগুইলার। ঘরের মাঠে ম্যাচের মাত্র ছয় মিনিটের মাথায় পিছিয়ে পড়া পিএসজি যেন আরও চাপে পড়ে যায়। আর তাই তো গোলের সুযোগ তৈরি করতে পারলেও তাকে গোলে পরিণত করতে পারছিল না এমবাপে, ইকার্দি আর ময়েজ কিনরা।

বিজ্ঞাপন

এদিন যেন পিএসজির আক্রমণভাগ নিজেদের ছায়া হয়েই ছিল। কেই বা বলবে এই দলটি কদিন আগেই বার্সেলোনাকে তাদের ঘরের মাঠেই নাকানিচুবানি খায়িয়েছে।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরা তো পরের কথা শুরুতে আরও এক গোল হজম করে পিছিয়ে পড়ে পিএসজি। ডি-বক্সে আলগা বল পেয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন মারিপান। তাতেই ২-০ ব্যবধানে পার্ক ডে প্রিন্সে এগিয়ে মোনাকো।

ম্যাচের ঘড়ির কাটা এক ঘণ্টা ছুঁতেই প্রথমবারের মতো গোল বরাবর শট নেয় পিএসজি। তবে ময়েজ কিনের নেওয়া শট ফিরিয়ে দেন মোনাকো গোলরক্ষক। দুই মিনিট পর হেনরিকের ক্রসে খুব কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি সফরকারীদের কেভিন ভোলান্দ।

বিজ্ঞাপন

শেষ দিকে আরও এক দুর্দান্ত গোলের সুযোগ হাতছাড়া করে তরুণ ফরোয়ার্ড ময়েজ কিন। আর তাতেই ম্যাচে আর ফেরা হয়নি চ্যাম্পিয়নদের। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মোনাকো।

এই হারে লিগ ওয়ানে ২৬ ম্যাচে ১৬ জয়, ৩ ড্র আর ৬ হারে ৫৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে পিএসজি। ৫২ পয়েন্ট নিয়ে চার নম্বরে মোনাকো। ৫৮ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে লিলে আর ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে অলিম্পিক লিঁও।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন