বিজ্ঞাপন

সুপ্রিম কোর্টে সাদা প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটি গঠন

February 22, 2021 | 1:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বশির আহমেদকে আহ্বায়ক এবং সমিতির সাবেক সহ সম্পাদক মো. মোতাহার হোসেন সাজুকে সদস্য সচিব করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২২ ফেব্রুয়ারি) মো. মোতাহার হোসেন সাজু নির্বাচন পরিচালনা কমিটি গঠনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি জানান, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুন ও সদস্য সচিব শেখ ফজলে নূর তাপস এ কমিটি ঘোষণা করেছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ মেয়াদের নির্বাচন আগামী ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী ঘোষণা করা হয়েছে। এবারের নির্বাচনে সাদা প্যানেলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু সভাপতি পদে এবং মো. আব্দুল আলিম মিয়া জুয়েল সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

অন্য প্রার্থীরা হলেন, সহ সভাপতি পদে মুহাম্মদ শফিক উল্ল্যা, সহ সভাপতি পদে মো. আলী আজম, কোষাধ্যক্ষ পদে ড. মো. ইকবাল করিম, সহ সম্পাদক পদে সাফায়েত সুলতানা রুমি, সহ সম্পাদক পদে নুরে আলম উজ্জ্বল, সদস্য পদে যথাক্রমে মিন্টু কুমার মন্ডল, মুনতাসীর উদ্দিন আহমেদ, মো. সানোয়ার হোসেন, এবিএম শিবলী সালেকীন, মো. সিরাজুল হক, অ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ ও মাহফুজুর রহমান রোমান।

এদিকে ফজলুর রহমানকে সভাপতি ও রুহুল কুদ্দুস কাজলকে সম্পাদক পদে প্রার্থী করে বিএনপি সমর্থিত নীল প্যানেল ঘোষণা করা হয়েছে।

গত ২০২০-২০২১ মেয়াদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতিসহ ছয়টি পদে এবং সম্পাদকসহ আটটি পদে বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা জয়লাভ করেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন