বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গে নির্বাচন ২৭ মার্চ, ফলাফল ২ মে

February 26, 2021 | 7:07 pm

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গে ২৭ মার্চ থেকে মোট আট ধাপে ২৯ এপ্রিল পর্যন্ত বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভারতের নির্বাচন কমিশন জানিয়েছে, সবচেয়ে দীর্ঘ সময় ধরে ভোট গ্রহণ চলার পর ফলাফল ঘোষণা হবে মে মাসের দুই তারিখ। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

ভারতের নির্বাচন কমিশন জানিয়েছে, মার্চের ২৭; এপ্রিলের ১, ৬, ১০, ১৭, ২২, ২৬ এবং ২৯ তারিখে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচনকে সামনে রেখে পশ্চিমবঙ্গের নিরাপত্তা পরিস্থিতির অবনতি হতে পারে বলে শঙ্কা জানিয়ে রেখেছে কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। তাদের শঙ্কার ভিত্তিতেই নির্বাচনের সময়সীমা দীর্ঘায়িত করা হয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার সুনীল অরোরা জানিয়েছেন, তিনি কোনো দলের নাম উল্লেখ করতে চান না। কিন্তু, নিরাপত্তা পরিস্থিতির ব্যাপারে কমিশন নজর রাখছে। আগের বারের চেয়ে, ভোট গ্রহণের সময়সীমা একদিন বাড়ানো হয়েছে -- এটা তেমন কোনো প্রভাব রাখবে না বলেও তিনি মনে করছেন।

বিজ্ঞাপন

প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, ইতোমধ্যেই নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে দুই পর্যবেক্ষক পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন তারা। প্রয়োজনবোধে, তৃতীয় আরেকজন পর্যবেক্ষকও পাঠাতে পারবে তারা।

অন্যদিকে পশ্চিমবঙ্গের নির্বাচনে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির সঙ্গে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের হাড্ডাহাড্ডি ভোটের লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রীর পদ থেকে মমতা ব্যানার্জিকে সরাতে দফায় দফায় দিল্লি থেকে মোদি, অমিত শাহ বা জে পি নাড্ডার মতো হেভিওয়েট নেতাদের রাজ্যে ডেকে এনে নির্বাচনি প্রচারণা চালাচ্ছে বিজেপি।

বিজ্ঞাপন

এনডিটিভি জানিয়েছে, পশ্চিমবঙ্গে জয় পেতে অর্থ, সময় এবং শক্তি খরচে কোনো কার্পন্য করছে না বিজেপি। কিন্তু, বাইরের একটি দল এসে পশ্চিমবঙ্গের ক্ষমতা চালাতে পারবে না -- নির্বাচনি প্রচারণায় এই তথ্য ব্যবহার করে নিজেদের পক্ষে ভোট চাইছেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন