বিজ্ঞাপন

নেপাল ট্রাজেডি: শাহরিন-শাহিনের সফল অস্ত্রোপচার

March 21, 2018 | 1:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: নেপালে বিমান দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদ ও শাহিন ব্যাপারীর শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বুধবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে শুরু হয়ে এই অস্ত্রপচার চলে বেলা ১২ টা পর্যন্ত। অস্ত্রোপচারের পর তাদের দুজনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

অস্ত্রোপচার শেষে সংবাদ সম্মেলনে বার্ণ ইউনিটের সমন্বয়ক ও বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. সামন্তলাল সেন জানান, শাহরিন ও শাহিনের সফল ভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। শাহরিনের থাই থেকে চামড়া নিয়ে শরীরের ক্ষত জায়গায় চামড়া প্রতিস্থাপন করা হয়েছে। আশা করা যায় সে দ্রুত সুস্থ্য হয়ে উঠবেন। এবং তাকে ঝুকি মুক্ত বলা যায়।

আর শাহিনের শরীরের বড় জায়গা জুড়ে ক্ষত থাকায় থাই থেকে চামড়া নিয়ে তার বাম হাতের অল্প জায়গায় চামড়া প্রতিস্থাপন করা হয়েছে। তার আরও কয়েকটি অস্ত্রোপচার করা লাগবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, কবির হোসেন, শাহরিন ও শাহীন ব্যতীত বাকিরা সবাই ভালো আছেন। স্বামী ও বাচ্চার লাশ দেখতে বাড়িতে চলে যাওয়া এ্যানির আজ হাসপাতালে ফেরার কথা রয়েছে।

ঢামেক বার্ণ ইউনিটের প্রধান অধ্যাপক ডা. আবুল কালাম জানান, আহত কবির হোসেন প্রথম থেকেই ক্রিটিক্যাল অবস্থাতে রয়েছে। তার জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা লাগবে। আশা করি অতিশীগ্রই তার অস্ত্রোপচার করা হবে।

অস্ত্রোপচার কক্ষের সামনে শাহিনের স্ত্রী রিমা আক্তারের সাথে কথা বলেন চিকিৎসকরা। স্ত্রী রিমা জানান, গতকাল দুপুরে শাহীনকে তিনি ভাত খাইয়েছেন। এরপর গতরাত ২টার দিকে বিস্কিট ও ডিম খাওয়ানোর পর আর কিছু খাওয়ানো নিষেধ ছিলো চিকিৎসকদের।

বিজ্ঞাপন

আজ অস্ত্রোপচার কক্ষে আনার আগে তার সঙ্গে কোন কথা না হলেও শাহীনের মার সাথে কথা বলেন শাহীন। এসময় অস্ত্রোপচার কক্ষের সামনে দাড়িয়ে চিন্তামগ্ন ও স্বামীর জন্য দোয়া করতে দেখা যায় স্ত্রী রিমাকে।

সারাবাংলা/এসআর/এমএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন