বিজ্ঞাপন

আবারও শ্রীলঙ্কার নেতৃত্বে ম্যাথুস

February 28, 2021 | 7:17 pm

স্পোর্টস ডেস্ক

আবারও শ্রীলঙ্কার অধিনায়কত্ব পেয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। অবশ্য লম্বা সময়ের জন্য নয়। ভিসা সংক্রান্ত জটিলতার কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারছেন না শ্রীলঙ্কার নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক দাসুন শানাকা। তার অনুপস্থিতিতে ক্যারিবিয়ানে লঙ্কানদের নেতৃত্ব দিবেন ম্যাথুস।

বিজ্ঞাপন

মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকার যুগের পর ম্যাথুসকে মনে করা হচ্ছিল শ্রীলঙ্কান ক্রিকেটের পরবর্তি মশাল। সেভাবে তৈরিও করা হয়েছিল তাকে। জয়াবর্ধনে-সাঙ্গাকারা খেলা ছাড়ার আগেই তাকে অধিনায়ক বানিয়ে শিখিয়ে নেওয়ার চেষ্টা করেছে শ্রীলঙ্কা। অনেকদিন দ্বীপদেশটিকে নেতৃত্ব দিয়েছেনও ম্যাথুস। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি ঠিকভাবে।

চোটে পরে তার ক্যারিয়ার থমকে গেছে বারবার। এক্ষেত্রে অবশ্য ম্যাথুসের ‘ফিটনেস অসচেতনা’কেই দায়ি করেন অনেকে। শ্রীলঙ্কাকে ৩৪ টেস্ট, ১০৬ ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়া ম্যাথুস নেতৃত্ব হারিয়েছিলেন অনেক আগেই। শানাকার ভিসা ঝামেলায় আবারও নেতৃত্বের স্বাদ পেতে যাচ্ছেন ৩৩ বছর বয়সী তারকা।

এক বিবৃতিতে ম্যাথুসকে ভারপ্রাপ্ত অধিনায়ক বানানোর বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। আগামী ৪ মার্চ শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কা সিরিজ। এই সিরিজ শেষে ওয়ানডে সিরিজ খেলবে দুদল। ওয়ানডে সিরিজ শুরু হবে ৯ মার্চ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন