বিজ্ঞাপন

শ্রমিকদের পাওনা পরিশোধে বিজেএমসি’কে সুপারিশ

February 28, 2021 | 11:59 pm

স্পেশাল করেসপন্ডেট

ঢাকা: শ্রমিকদের পাওনা পরিশোধ এবং মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিজেএমসি’কে সুপারিশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাজাহান খান, মো. নজরুল ইসলাম চৌধুরী এবং শামসুন নাহার বৈঠকে অংশ নেন।

সভায় মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পসমূহের ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপন করা হয় এবং উন্নয়ন প্রকল্পসমূহের কার্যক্রম নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে কমিটির সদস্য ‘শাজাহান খানের অফিসে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের দু’জন কর্মকর্তা অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য কাজ করেছেন’ জানিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে একটি প্রতিবেদন দাখিল করায় শাজাহান খান অসন্তোষ প্রকাশ করেন। কমিটির সদস্য শাসমুন নাহারকে ওই প্রতিবেদনটি পুনঃতদন্ত করার জন্য কমিটি সুপারিশ করে।

বিজ্ঞাপন

কমিটিতে দশম বৈঠকে নেওয়া ৯(গ) সিদ্ধান্ত ও মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পসমূহের ডিজিটাল প্রেজেন্টেশন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর আধুনিকা ও শক্তিশালী করতে এবং ১৩টি জেলার কার্যালয় স্থাপন প্রকল্পের মধ্যে ৬টি জেলার কাজ চলমান থাকায় কমিটি সন্তোষ প্রকাশ করেন এবং বাকি ৭টি জেলায় কার্যালয় স্থাপনের বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন