বিজ্ঞাপন

ব্রাজিলের জন্য প্রস্তুত হচ্ছে নেইমার

March 21, 2018 | 2:27 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

পিএসজির জার্সিতে লিগ ম্যাচে খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে অস্ত্রোপচারও করাতে হয়েছে নেইমারকে। লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে গেছেন ব্রাজিলের এই আইকন। তাতে বিশ্বকাপে এই ব্রাজিল তারকার অনুশীলনের ঘাটতি নিয়ে শঙ্কা জেগেছে। তবে, ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানালেন, শঙ্কা জাগলেও নেইমারের ভয়ের কিছুই নেই। হলুদ জার্সিতে খুব দ্রুতই ফিরবেন নেইমার।

রদ্রিগো জানালেন, ‘নেইমার তার ইনজুরি নিয়ে ভয় পেয়েছিল। কারণ, সামনেই বিশ্বকাপ। সে দেশের মানুষের কাছে ক্ষমা চেয়ে বার্তাও দিতে চেয়েছিল। কিন্তু, সে জানে সেরে ওঠার মতো যথেষ্ট সময় পাচ্ছে। সে বিশ্বকাপ খেলবে। দেশবাসীর কাছে দুঃখ প্রকাশের কিছু নেই। আমি নিশ্চিত, সে আগের চেয়ে আরও শক্তিশালী হয়ে ফিরবে।’

চিকিৎসকদের মতে, পুরোপুরি সেরে উঠতে আড়াই থেকে তিন মাস সময় লাগবে নেইমারের। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল।

বিজ্ঞাপন

গত বিশ্বকাপে কলম্বিয়ার বিপক্ষে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন নেইমার। সেবার ঘরের মাঠে বিশ্বকাপে আর খেলতে পারেননি। নেইমারহীন ব্রাজিল জার্মানির কাছে হেরেছিল ৭-১ গোলের বিশাল ব্যবধানে। এবার রাশিয়া বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে রয়েছে ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা সবার আগে বাছাইপর্ব থেকে রাশিয়ার টিকিট কাটে।


রাশিয়ায় প্রথম ম্যাচের অনেক আগেই নেইমারকে পাওয়া যাবে বলে নিশ্চিত করলেন রদ্রিগো, ‘বিশ্বকাপের আগে কোনো ফুটবলার ইনজুরিতে পড়লে সে নিজেই ভয় পেয়ে যায়। নেইমারও ভীত ছিল। কিন্তু তার মানসিক শক্তি আর সেরে উঠার পাওয়ারটা অনেক বেশি। অস্ত্রোপচারের পর থেকে নেইমার বিশ্রামে ছিল। এবার সে অনুশীলনের জন্য প্রস্তুত হচ্ছে।’

বিশ্রামের সময়েই নিজেকে আমূল বদলে ফেলার চেষ্টা করছেন নেইমার। নতুন উদ্যমে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ মাতাতে এবার চুলের নতুন হেয়ারকাট নিয়ে হাজির হবেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের আইডিতে নতুন হেয়ারকাটের ছবি পোস্ট করেছেন পিএসজির এই তারকা ফুটবলার। অনেকটা ব্রাজিলীয় ঘরনার চুলের স্টাইলে নিজেকে নতুন করে রাঙ্গিয়েছেন নেইমার।

বিজ্ঞাপন

সুইজারল্যান্ড ছাড়াও ‘ই’ গ্রুপে ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন