বিজ্ঞাপন

মেসিকে ধরে রাখতে জিততে হবে লাপোর্তাকে

March 3, 2021 | 1:44 pm

স্পোর্টস ডেস্ক

যতই বার্সেলোনা সভাপতি নির্বাচনের সময় ঘনিয়ে আসছে ততই বাড়ছে উত্তেজনা। আর তার সঙ্গে পাল্লা দিয়ে চলছে প্রার্থীদের কথার লড়াই। এই তো সম্প্রতিই বার্সেলোনার তিন ন সভাপতি পদপ্রার্থীদের নিয়ে অনুষ্ঠিত হওয়া বিতর্কে সাবেক সভাপতি হুয়ান লাপোর্তা দাবি করেছেন তিনি বার্সেলনার সভাপতি না হলে লিওনেল মেসিকে ধরে রাখা সম্ভব নয়। সেই সময় বিতর্কের মঞ্চে উপস্থিত ছিলেন আরও দুই সভাপতি পদপ্রার্থী ভিক্টোর ফন্তে এবং টনি ফ্রেইক্সা।

বিজ্ঞাপন

গেল গ্রীষ্মে ক্লাবের সঙ্গে এক প্রকার যুদ্ধেই নেমেছিলেন লিওনেল মেসি। তিন দিনের সেই যুদ্ধে শেষ পর্যন্ত লিওনেল মেসি বার্সেলোনাতেই থেকে গিয়েছিলেন। তবে বিনিময়ে সে সময়কার সভাপতি জোসেপ বার্তোমেউকে পদত্যাগ করতে হয়েছিল। কিন্তু বার্তোমেউ ক্লাব ছাড়লেও লিওনেল মেসি এখনও পর্যন্ত নতুন চুক্তিতে স্বাক্ষর করেননি। বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ রয়েছে ২০২১ সালের জুন পর্যন্ত।

চুক্তি অনুযায়ী ২০২১ সালের জানুয়ারি মাস থেকেই যেকোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবেন মেসি। তবে এখন পর্যন্ত কোনো ক্লাবের সঙ্গে মেসির চুক্তির কোনো তথ্য আসেনি। এদিকে বার্সেলোনার আসন্ন সভাপতি নির্বাচনের তুরুপের তাস হয়ে আছেন লিওনেল মেসি। তাকে ঢাল হিসেবেই ব্যবহার করছেন প্রার্থীরা। লাপোর্তাও করলেন সেটিই।

তিনি বলেন ‘মেসির সঙ্গে আমার অনেক ভালো সম্পর্ক। এবং আমি কোনো প্রস্তাব দিলে সে অবশ্যই সেটা বিবেচনা করবে। যদি আমি না জিততে পারি তাহলে আমি বলতে পারি মেসি বার্সেলোনায় থাকবেন না।’

বিজ্ঞাপন

আমাদের আইনিজীবীরা প্রত্যেক ভোটারকে এই ব্যাপারটাই মনে করিয়ে দিচ্ছে। যে অন্য কেউ নির্বাচিত হলে মেসি বার্সেলোনায় থাকবেন না।

লাপোর্তা আরও বলেন, ‘আমরা মেসিকে এমন একটা প্রস্তাব দেব যা সে ফেরত দিতে পারবে না। মেসি ফ্রেইক্সার সময়ে সুখি ছিল না। সে শুধু অর্থের পেছনে ছুটে না। সে সব প্রতিযোগিতার সব ম্যাচ জিততে চায়। সব শিরোপা জিততে চায়। আমি আত্মবিশ্বাসী যে আমি মেসিকে যে প্রস্তাব করব সেটা সে ফিরিতে দিতে পারবে না। তবে আমি ছাড়া অন্য যেকেউ জিতলে মেসি বার্সেলোনা ছেড়ে যাবেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন