বিজ্ঞাপন

সিরাজগঞ্জে সকল রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

March 3, 2021 | 3:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: তিন চাকার সিএনজি ও বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষের কারণে সিরাজগঞ্জ থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার (৩ মার্চ) সকাল থেকে সিরাজগঞ্জ পৌর বাস টার্মিনাল ও বাস কাউটার থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। এত ভোগান্তিতে পড়েছেন সাধারণ ও দূরপাল্লার যাত্রীরা।

বিজ্ঞাপন

শ্রমিক নেতারা জানিয়েছেন, রাজশাহী বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তার কারণ দেখিয়ে বাস চলাচল বন্ধ রাখে মালিক সমিতি। সিরাজগঞ্জ-রাজশাহীগামী বাস চলাচল বন্ধ থাকলেও সিএনজি চলাচল করছিল। এ নিয়ে বাস ও সিএনজি শ্রমিকদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে আহত হন বেশ কয়েকজন শ্রমিক। এসময় পুলিশ দ্রুততার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরই জের ধরে বাস চলাচল বন্ধ কর দেয় বাস মালিক সমিতি।

এদিকে সিরাজগঞ্জের অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস যোগাযোগ বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার রঙ্গের বাজার এলাকা থেকে ৬ বছরের নাতনীকে সিরাজগঞ্জে ডাক্তার দেখাতে আসা পঞ্চাষোর্ধ কোহিনুর খাতুন বলেন, সিরাজগঞ্জ রোড হাটিকুমরুল পর্যন্ত এসে বিপাকে পড়ে যাই। একদিকে বাস নাই অন্যদিকে মহাসড়কে অন্য গাড়িও পাওয়া যায় না। পরে অটো রিকশাতে ৩ গুণ বেশি ভাড়া দিয়ে আসলাম। জানি না যাওয়ার সময় কিভাবে যাব।

বিজ্ঞাপন

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান শেখ বলন, সিএনজি শ্রমিকরা ইচ্ছাকৃতভাবে বাস শ্রমিকদের ওপর হামলা চালিয়েছে। এই হামলার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত বাস ধর্মঘট চলবে।

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন