বিজ্ঞাপন

পরিচয় পত্র পেশ করলেন ইউএনএফপিএ প্রতিনিধি

March 21, 2018 | 3:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: জাতিসংঘের জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ)-এর বাংলাদেশ প্রতিনিধি ড. আশা তোরকেলসন বুধবার পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর কাছে তার পরিচয় পত্র পেশ করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বুধবার দুপুরে এক বার্তায় এই তথ্য জানান হয়।

বার্তায় বলা হয়, পরিচয় পত্র পেশের পর ইউএনএফপিএ-এর বাংলাদেশ প্রতিনিধি ড. আশা তোরকেলসন মাতৃস্বাস্থ্য এবং শিশু মৃত্যু হার খাতের উন্নয়নের ওপর জোর দেন। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী প্রজনন স্বাস্থ্য, লিঙ্গ বৈষম্যদূরসহ জনসংখ্যা উন্নয়নে সংস্থাটির একাধিক উদ্যোগের প্রশংসা করেন। রোহিঙ্গা সঙ্কট মোকাবিলায় বাংলাদেশের পক্ষে থাকায় ইউএনএফপিএ-এর প্রতি কৃতজ্ঞতা জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানান, বিভিন্ন সময়ে মানবিক ইস্যুতে বৈশ্বিক এই সংস্থাটি বাংলাদেশকে সহায়তা করেছে। সহস্রাব্দ লক্ষ্যমাত্রা উন্নয়নে ইউএনএফপিএ যেভাবে বাংলাদেশকে সহায়তা করেছে সামনের দিনে টেকসই উন্নয়ন নিশ্চিত করতেও সংস্থাটি সহায়তা করবে।

বিজ্ঞাপন

এ সময় ইউএনএফপিএ বাংলাদেশ প্রতিনিধি ড. আশা তোরকেলসন তার পরিচয় পত্র গ্রহণ করায় পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান। ড. আশা তোরকেলসন জানান, নারীর ক্ষমতায়ন, প্রজনন স্বাস্থ্য এবং লিঙ্গ বৈষম্যদূর করতে বাংলাদেশ অনেক প্রসংশনীয় কাজ করেছে।

ড. আশা তোরকেলসন আরও জানান, সামনের দিনগুলোতে বাংলাদেশের উন্নয়নে সহায়তা করবে ইউএনএফপিএ।

সারাবাংলা/জেআইএল/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন