বিজ্ঞাপন

বেতন কমেছে, পদোন্নতির সুযোগও হারিয়েছেন জামালপুরের সেই ডিসি

March 4, 2021 | 4:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নারী সহকারীর সঙ্গে ‘আপত্তিকর’ ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিয়েছে সরকার। শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে তার বেতন কমিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি পদোন্নতির সুযোগও পাবেন না তিনি।

বিজ্ঞাপন

গত ১৮ ফেব্রুয়ারি এ সংক্রান্ত একটি অফিস আদেশে সই করেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন। বিভাগীয় তদন্তে আহমেদ কবীরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আদেশের বিষয়টি বৃহস্পতিবার (৪ মার্চ) জানা গেছে।

অফিস আদেশে বলা হয়, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-এর বিধি ৪(৩)(ক) অনুযায়ী গুরুদণ্ড হিসেবে তিন বছরের জন্য নিম্ন বেতন গ্রেডে অবনমিতকরণ করা হলো।

জানা যায়, আহমেদ কবীর উপসচিব হিসেবে বতর্মানে পঞ্চম গ্রেডে বেতন পান। শাস্তির কারণে এখন থেকে তিনি ২০১৫ সালের জাতীয় বেতন কাঠামো অনুযায়ী ষষ্ঠ গ্রেডের সর্বনিম্ন ধাপের বেতন পাবেন।

বিজ্ঞাপন

পঞ্চম গ্রেডে তার মূল বেতন ৭০ হাজার টাকা। এখন তিনি ষষ্ঠ গ্রেডে পাবেন ৩৫ হাজার টাকা। তবে ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। তবে চাকরিতে আর পদোন্নতি পাবেন না। উপসচিব পদে থেকেই তাকে অবসরে যেতে হবে।

উল্লেখ্য, উপসচিব হিসেবে জেলা প্রশাসক থাকাকালে ২০১৯ সালের আগস্ট মাসে একটি ‘আপত্তিকর’ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর প্রাথমিক তদন্তের ভিত্তিতে ওই বছরের ২৫ আগস্ট তাকে জনপ্রশাসনে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন