বিজ্ঞাপন

পরবর্তী আইপিএল ভারতেই, শুরু ৯ এপ্রিল

March 7, 2021 | 6:17 pm

স্পোর্টস ডেস্ক

নানান আলোচনার পর করোনাকালীন আইপিএল ভারত থেকে সরিয়ে আয়োজন করা হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। করোনা যেহেতু এখনো টিকে আছে ফলে আগামী আইপিএল কোথায় হচ্ছে সেটা নিয়ে কথা উঠছিল। ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই জানিয়ে দিল, আগামী ১৪তম আইপিএল অনুষ্ঠিত হবে ভারতেই। আর সেটা শুরু হবে আগামী এপ্রিলের ৯ তারিখে। টুর্নামেন্টের ফাইনাল ৩০ মে।

বিজ্ঞাপন

সিদ্ধান্ত হয়েছে, আইপিএলের শুরুতে দর্শকরা মাঠে প্রবেশ করতে পারবেন না। তবে পরবর্তীতে দর্শকদের প্রবেশ করানো যায় কিনা সে বিষয়ে আলোচনা হবে। আরেকটি বিশেষত্ব আছে আসন্ন আইপিএলে। এবার হোম ম্যাচ খেলার সুবিধা পাবে না দলগুলো। এক ভেন্যুতে টানা ম্যাচ আয়োজন হবে। অধিক ভ্রমণ এড়াতে এভাবে সূচি সাজানো হয়েছে বলে জানিয়েছে বিসিসিআই।

গ্রুপ পর্বে অনুষ্ঠিত হবে ৫৬টি ম্যাচ। যার মধ্যে চেন্নাই, মুম্বাই, কলকাতা ও বেঙ্গালুরু আয়োজন করবে দশটি করে ম্যাচ। আহমেদাবাদ ও দিল্লি আয়োজন করবে ৮টি করে ম্যাচ। বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আয়োজিত হবে প্লে-অফ ও ফাইনাল ম্যাচ।

আইপিএল শুরু হবে বিরাট কোহলি ও রোহিত শর্মার লড়াই দিয়ে। উদ্বোধনী ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে রোহিত শর্মার বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন