বিজ্ঞাপন

বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা

March 8, 2021 | 8:54 am

স্পোর্টস ডেস্ক

আবারও বার্সেলোনার প্রেসিডেন্ট হলেন হুয়ান লাপোর্তা। ভিক্টর ফন্ট ও টনি ফ্রেইসাকে বড় ব্যবধানে হারিয়ে বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এই কাতালান আইনজীবী। এর আগে ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত বার্সেলোনার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন লাপোর্তা।

বিজ্ঞাপন

বার্সেলোনার ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুযায়ী, নির্বাচনে সর্বমোট ভোট পড়েছে ৫৫ হাজার ৬১১টি। এরমধ্যে লাপোর্তা একাই পেয়েছেন মোট ভোটের ৫৪.২৮ শতাংশ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফন্ট পেয়েছেন ২৯.৯৯ শতাংশ ভোট। তৃতীয় স্থানে থাকা টনি ফ্রেইসা ৮.২৮ শতাংশ ভোট পেয়েছেন। নির্বাচনে লিওনেল মেসি, জর্দি আলবাসহ অনেক খেলোয়াড় ভোট দিয়েছেন।

নির্বাচনে জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হুয়ান লাপোর্তা বলেন, আজকের দিনটি বিশেষ একটি দিন ছিল। এটি এমন একটি নির্বাচন যা আমাদের ক্লাবের মর্যাদাকে বৃদ্ধি করবে। আমরা মোর দ্যান এ ক্লাবের হয়ে কাজ করব। এই নির্বাচনটি ছিল ক্লাবের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন।

বিজ্ঞাপন

ক্লাবের কিংবদন্তি ইয়োহান ক্রুইফকে ধন্যবাদ জানিয়ে লাপোর্তা বলেন, ক্রুইফকে ধন্যবাদ জানাই যিনি আর আমাদের মাঝে নেই। ক্রুইফ সর্বদা আমাদের অনুপ্রেরণা দিয়ে গেছেন। আমরা সবসময় ক্রুইফকে অনুসরণ করব।

লাপোর্তার নির্বাচনি প্রতিশ্রুতির মধ্যে অন্যতম ছিল, আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে যেকোনো মূল্যে বার্সেলোনায় রাখা। নির্বাচনের দিনও তিনি তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। বলেছিলেন, নির্বাচনে জিতলে রাতেই মেসির বাবার সঙ্গে যোগাযোগ করবেন।

বিজ্ঞাপন

নির্বাচনে জেতার পর এই আর্জেন্টাইন কিংবদন্তির প্রসঙ্গে বলেন, আজ লিওনেল মেসিকে ভোট দিতে আসতে দেখেছেন। তাকে অংশ নিতে দেখছেন। মেসি বার্সাকে অনেক ভালোবাসেন। আমরা সেরা খেলোয়াড়টির সঙ্গে আবারও একত্রিত হয়ে পরিবার গঠন করব।

যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতার দায়ে প্রবল চাপের মুখে গত অক্টোবরে সভাপতির পদ ছাড়েন জোজেপ মারিয়া বার্তোমেউ। ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পান কার্লেস তুসকেতস। এরমধ্যেই ১ মার্চ বার্সেলোনায় অভিযান চালায় কাতালান পুলিশ। দুর্নীতির দায়ে গ্রেফতার হন বার্তোমেউ।

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন