বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা কোটা থাকবে : প্রধানমন্ত্রী

March 21, 2018 | 6:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

বিজ্ঞাপন

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, মুক্তিযোদ্ধার কোটাও শীতিল করা করা আছে, সেখানে মেধাবী ছাত্রছাত্রীদের চাকরি দেওয়া যাবে। কিন্তু মুক্তিযোদ্ধাদের জন্য এই বিশেষ ব্যবস্থা করতেই হবে। কারণ তাদের আত্মত্যাগের কারণেই আজকে এই চাকুরির সুযোগ- একথা ভুললে চলবে না।

বুধবার (২১মার্চ) বিকেলে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সরকারের বিভিন্ন পদক্ষেপগুলো তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘এমনকি আমাদের দুস্থ মুক্তিযোদ্ধা। তাদের জন্য ভাতার ব্যবস্থা করে দিয়েছি। তাদেরকে বিশেষ সম্মানে সম্মানিত করেছি। কারণ এই মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের জন্যই আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি একথা ভুললে চলবে না।’

‘কাজেই তাদেরকে আমাদের সস্মান দিতেই হবে। তাদের ছেলে-মেয়ে-নাতি-পুতি পর্যন্ত; যাতে চাকরি পায় তার জন্য কোটার ব্যবস্থা করে দিয়েছি। …যদি কোটায় না পাওয়া যায়, সেটা শীতিল করা করা আছে, সেখানে মেধাবী ছাত্র-ছাত্রী তাদেরকে চাকরি দেওয়া যাবে। কিন্তু মুক্তিযোদ্ধাদের জন্য আমাদের এই বিশেষ ব্যবস্থা করতেই হবে। কারণ তাদের আত্মত্যাগের কারণেই তো আজকে এই চাকুরির সুযোগ। আজকে এই স্বাধীনতা, আজকে মানুষের উন্নয়ন। যদি দেশ স্বাধীন না হতো, তাহলে কোনো উন্নয়নও হতো না, কারও কোনো চাকরিও হতো না। কোনো উচ্চপদেও কেউ যেতে পারতো না। একথা ভুললে চলবে না। তাই তাদেরকে আমরা সম্মান দেই।’

তার আগে নেভাল একাডেমিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আবক্ষ প্রতিকৃতি ভাস্কর্য এবং বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন করেন। এরপর চট্টগ্রামে নেভাল একাডেমিতে বাংলাদেশ নৌবাহিনীর ডকইয়ার্ডের ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। সকাল পৌঁনে ১১টায় হেলিকপ্টারে চট্টগ্রামের ঈশা খাঁ নৌঘাঁটিতে পৌঁছে নেভাল একাডেমির কর্মসূচিতে যোগ দেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিনের সভাপতিত্বে জনসভা অনুষ্ঠিত হয়। সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারাসহ নেতারা বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এনআর/আরডি/এমআই

আরও পড়ুন:

একমাত্র লক্ষ্য জনগণের উন্নত জীবন : প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর সর্ববৃহৎ ভাস্কর্য উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মিছিল-স্লোগানে সরব পটিয়া, লোকে লোকারণ্য

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন