বিজ্ঞাপন

রাজশাহী অঞ্চলের উপযোগিতা কাজে লাগাতে হবে: স্থানীয় সরকারমন্ত্রী

March 13, 2021 | 8:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজশাহী অঞ্চলের আর্থ-সামাজিক, উজ্জ্বল ইতিহাস, ঊর্বর ভূমি, ঐতিহাসিক দর্শনীয় স্থান এবং পারিপার্শ্বিক অবস্থাসহ এর উপযোগিতা কাজে লাগাতে পারলে এ শহর দেশের মধ্যে একটি উন্নত নগরীতে রূপান্তরিত হবে।

বিজ্ঞাপন

শনিবার (১৩ মার্চ) রাজশাহী সফরে এসে রাজশাহী সিটি করপোরেশনসহ অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের অধীনে বাস্তবায়িত এবং চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

মন্ত্রী বলেন, ‘রাজশাহীর উপযোগিতা অনুযায়ী অনেক উন্নয়ন করা সম্ভব। জনবসতি, অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে সুন্দর নগরী হিসেবে গড়ে তোলার উপযুক্ত জায়গা এটি। এ অঞ্চলে যে উন্নয়ন অব্যাহত রয়েছে তা বাস্তবায়িত হলে এ শহর দেশের মধ্যে একটি অনন্য নগরীতে রূপান্তরিত হবে।’

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র অত্যন্ত পরিকল্পিতভাবে উন্নয়ন করার চেষ্টা করে যাচ্ছেন উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন, ‘রাজশাহীর উন্নয়নের জন্য মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে অনেক বরাদ্দ দেওয়া হয়েছে এবং উন্নয়নের স্বার্থে প্রয়োজনে আরও বরাদ্দ দেওয়া হবে।’

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘রাজশাহী নগরী এবং আশপাশের মানুষের নিকট সুপেয় পানি সরবরাহের জন্য একটি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট প্রকল্প নেয়া হয়েছে এবং ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে।’ রাজশাহীর অবকাঠামোগত উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থাসহ সামগ্রিকভাবে মানুষের জীবন মানোন্নয়নে যা যা করা দরকার তার সবই করা হবে বলে জানান তিনি।

পরিদর্শনকালে সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, এলজিইডি ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী, বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে, সার্কিট হাউসে আয়োজিত স্থানীয় সরকার বিভাগের আওতায় রাজশাহী বিভাগে চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সংশ্লিষ্ট দফতর/সংস্থার সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন