বিজ্ঞাপন

এনআইডি জালিয়াতি: ইসির ৫ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

March 15, 2021 | 9:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির ঘটনায় নির্বাচন কমিশনের উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তাসহ পাঁচ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার (১৫ মার্চ) ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছন।

বিজ্ঞাপন

বরখাস্ত পাঁচ জন হলেন, ফরিদপুরের সাবেক জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-সচিব নওয়াবুল ইসলাম, ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান, কুষ্টিয়ার সদর থানা নির্বাচন কর্মকর্তা ছামিউল আলম, মাগুরা সদর থানা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাস, অফিস সহকারী জি এম সাদিক। ইসির যুগ্ম-সচিব মো. কামাল উদ্দিন বিশ্বাসের সই করা এক অফিস আদেশের মাধ্যমে তাদেরকে বরখাস্ত করা হয়েছে।

ইসি সূত্র জানায়, কুষ্টিয়ায় এক ব্যক্তির পুরো পরিবারের সদস্যদের নামে ভুয়া এনআইডি সরবরাহ করার দায়ে গত ৪ মার্চ এই পাঁচ জনের বিরুদ্ধে মামলা করে ইসি। মামলায় তাদের বিরুদ্ধে ভোটার তালিকা আইনের ২০ ধারা, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে ২৪, ৩৩ ও ৩৫ ধারা, পেনাল কোডে ১০৯, ৪২০, ৪৬৮ ধারা ও জাতীয় পরিচয়পত্র আইনের ১৭ ও ১৮ ধারায় অভিযোগ আনা হয়।

সূত্র জানায়, কুষ্টিয়ার ওয়াদুদ ও তার পরিবারের সদস্যদের ভুয়া এনআইডি তৈরি করে একটি চক্র ওয়াদুদের জমি বিক্রি করে দেয়। ওয়াদুদ বিষয়টি জানার পর ইসিতে অভিযোগ দিলে তদন্তের পর নিজস্ব কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করার পর দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন