বিজ্ঞাপন

অচেতন করে ৫ তরুণী ধর্ষণ, সাজার অপেক্ষায় তরুণ শেফ

March 16, 2021 | 4:18 pm

রোকেয়া সরণি ডেস্ক

পানীয়ের সঙ্গে নেশাদ্রব্য মিশিয়ে একে একে পাঁচ তরুণীকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছে ইংল্যান্ডের সমারসেটের এক তরুণ শেফ টম ওয়েড-অ্যালিসনকে। এক্সটার ক্রাউন কোর্টের বিচারক টিমোথি রোজ অভিযোগের শুনানি শেষে টম ওয়েড-অ্যালিসনকে দীর্ঘ সাজার জন্য প্রস্তুত হতে বলেছেন।

বিজ্ঞাপন

ভুক্তভোগী নারীদের বিবরণী আপডেট করার জন্য আগামী ১৫ এপ্রিল পর্যন্ত তার সাজা ঘোষণা স্থগিত করা হয়েছে।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, চারজন তরুণী তাদের নিজ বাড়িতে পার্টি শেষে ধর্ষণের শিকার হন। আর একজন টমের স্টাফ কোয়ার্টারে। কেউ কেউ একাধিকবার এই ঘটনার শিকার হয়েছেন।

২০১৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেড় বছরের মধ্যে সমারসেট ও হনিটন শহরে ১৭ থেকে ২০ বছর বয়সী পাঁচ তরুণী টমের যৌন নির্যাতনের শিকার হন। ২৫ বছর বয়সী হোটেল শেফ টম এসব তরুণীদের নেশাজাতীয় পানীয় পান করিয়ে অবচেতন করতেন। পরে তরুণীদের মাতাল অবস্থার সুযোগে নিজ উদ্দেশ্য হাসিল করতেন। মাতাল থাকায় ওইসব তরুণীরাও এই ঘটনার কোনো প্রতিরোধ করতে পারেননি।

বিজ্ঞাপন

বেশিরভাগ ক্ষেত্রে তরুণীদের বক্তব্য ছিল, তারা পানীয় গ্রহণের অল্পক্ষণের মধ্যেই মাতাল হয়ে যান। তাদের মাথা ‘ফাঁকা’ বোধ হতে থাকে। কেউ কেউ কথা বলার মতো অবস্থাতেও ছিলেন না, টম যখন তাদের বিছানায় নিয়ে যায়।

যদিও ধর্ষণের শিকার হওয়া প্রথম চার নারী শুরুতে পুলিশের কাছে যাননি। পঞ্চম নারী মারটকে শেফ টমের নিজস্ব স্টাফ কোয়ার্টারে ধর্ষণের শিকার হওয়ার পর পুলিশের কাছে যান। তিনি পুলিশের কাছে অভিযোগ করেন, একটি মাত্র জিন ও টনিক পানের পরই তন্দ্রাচ্ছন্ন অনুভব করতে থাকেন। ধর্ষিত অবস্থায় জ্ঞান ফিরে আসার পর তিনি আবারও অচেতন হয়ে পড়েন। পরে জ্ঞান ফিরলে দেখেন টম তাকে ধর্ষণ করছে।

পরদিন টম ধর্ষণের শিকার ওই তরুণীকে একটি মেসেজ পাঠান। যেখানে লেখা ছিল, তোমার কাছে বারবার ক্ষমা চাওয়া ছাড়া আর কিছু করার নাই আমার। তবে স্পষ্টভাবেই আমার মস্তিষ্কের কিছু ক্ষুদ্র অংশ সেসময় বিষয়টিকে সঠিক বলে মনে করেছিল।

বিজ্ঞাপন

মারটকের অভিযোগের পর পুলিশ অনুসন্ধান শুরু করে। এরপর ওই চার নারীও টমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। পুলিশের অনুসন্ধানে বেরিয়ে আসে, কিছু ধর্ষণের ঘটনা নারীদের নিজস্ব ফ্লাটেও ঘটে।

ধর্ষণের শিকার একজন বলেন, টম ওয়েড-অ্যালিসন তাকে একটি বিশেষ পানীয় মিশ্রণ তৈরি করে দেন। এরপরই তিনি অসুস্থ বোধ করতে থাকেন।

তবে টম ওয়েড-অ্যালিসন এসব অভিযোগ অস্বীকার করছেন। আদালতে তার বিরুদ্ধে নয়বার ধর্ষণ, একবার ধর্ষণচেষ্টা, তিনবার অনুপ্রবেশের মাধ্যমে নির্যাতন এবং একটি যৌন নির্যাতনের অভিযোগ প্রমাণিত হয়েছে। ভুক্তভোগী নারীদের বিবরণী আপডেট করার জন্য আগামী এপ্রিল ১৫ পর্যন্ত সাজা স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন