বিজ্ঞাপন

টানা চতুর্থবারের মতো কোয়ার্টারে সিটি

March 17, 2021 | 8:22 am

স্পোর্টস ডেস্ক

শেষ ষোলর প্রথম লেগে বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টারে এক পা দিয়েই রেখেছিল ম্যানচেস্টার সিটি। আর দ্বিতীয় লেগে আনুষ্ঠানিকতা সারল সিটিজেনরা। বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় কেভিন ডি ব্রুইন আর ইয়াকি গুন্দোয়ানের গোলে ২-০ ব্যবধানে জিতে টানা চতুর্থবারের মতো চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলে পেপ গার্দিওলার ম্যানসিটি।

বিজ্ঞাপন

ম্যাচটি হওয়ার কথা ছিল সিটির ইতিহাদ স্টেডিয়ামে। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতিতে ভ্রমণের ওপর আরোপিত বিধিনিষেধের কারণে ম্যাচ বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়। একই কারণে প্রথম লেগও হয়েছিল এই মাঠে।

শুরু থেকে বল দখলে আধিপত্য করা সিটি সাত মিনিটে প্রথম সুযোগ পায়। জাও ক্যানসেলোর ক্রস ডি বক্সে খুঁজে পায় ফিল ফোডেনকে। ইংলিশ মিডফিল্ডারের ভলি ডান দিকে ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক ইয়ান সমের। পরের মিনিটে ব্রিল এমবোলোর শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন সিটি গোলরক্ষক এডারসন।

প্রথম চেষ্টায় ব্যর্থ হলেও ম্যাচের ১২তম মিনিটে কেভিন ডি ব্রুইনের দুর্দান্ত গোলে লিড নেয় ম্যানচেস্টার সিটি। রিয়াদ মাহরেজের পাসে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন বেলজিয়ান মিডফিল্ডার। বল ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়। ১-০ ব্যবধানে লিড নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ইয়াকি গুন্দোয়ান।

বিজ্ঞাপন

খেলার ১৮ মিনিটের মাথায় মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে ফোডেন পাস দেন ডি বক্সের সামনে। ভেতরে ঢুকে ডান পায়ের নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন গুন্দোয়ান। চলতি মৌসুমে সিটির সর্বোচ্চ গোলদাতা এই জার্মান মিডফিল্ডারের সব প্রতিযোগিতা মিলে গোল সংখ্যা এখন ১৫টি।

৩৫তম মিনিটে ডে ব্রুইনের ফ্রি কিকে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান সমের। ৬৬তম মিনিটে মাহরেজের শটও দারুণ দক্ষতায় ফেরান সুইজারল্যান্ডের এই গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে অভিজ্ঞ রাহিম স্টার্লিং, সের্হিও আগুয়েরো বদলি হিসেবে নামেন; তবে উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেননি তারা। মুনশেনগ্ল্যাডবাখও পারেনি চ্যালেঞ্জ জানাতে।

তাতেই শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। আর দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে জিতে কোয়ার্টারের টিকিট কাটে পেপ গার্দিওলার ম্যানসিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন