বিজ্ঞাপন

পুঁজিবাজারে সূচকের বড় দরপতন

March 18, 2021 | 6:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে আবারও বড় দরপতন হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) দিনশেষে দেশের উভয় পুঁজিবাজারে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে। সে সঙ্গে কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন।

বিজ্ঞাপন

এদিন দেশের দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৬০টি কোম্পানির ১৬ কোটি ৬৫ লাখ ২৭ হাজার ৫৩১টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ২৯টির, কমেছে ২৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৯২টি কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৬৮৪ কোটি ৩৬ লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিলো ৬৯৮ কোটি টাকা।

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৮১ পয়েন্ট কমে ৫ হাজার ৪৩৪ পয়েন্টে নেমে আসে। এছাড়াও ডিএস-৩০ মূল্যসূচক ৩৭ পয়েন্ট কমে ২ হাজার ৭৩ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে ১ হাজার ২৪৭ পয়েন্টে নেমেছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এ দিন ২৩২ কোম্পানির ৭৬ লাখ ৩১ হাজার ৯১৬টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ২৮টির, কমেছে ১৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২১৭ পয়েন্ট কমে ১৫ হাজার ৭৫০ পয়েন্টে নেমে আসে। এদিন সিএসইতে ২৪ কোটি ২৫ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়।

আগের দিন সিএসইতে ৩৪ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন