বিজ্ঞাপন

চসিকের প্যানেল মেয়র নির্বাচন ২২ মার্চ

March 18, 2021 | 7:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র নির্বাচন পিছিয়ে গেছে। আগামী ২২ মার্চ নির্বাচনের পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ মার্চ) বেলা ১১টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে নির্বাচন স্থগিত করা হয়।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্যানেল মেয়র নির্বাচন ২২ মার্চ সকাল ১০টায় নগরীর আন্দরকিল্লায় পুরোনো নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

প্যানেল মেয়র প্রার্থী কাউন্সিলর জহরলাল হাজারী সারাবাংলাকে বলেন, ‘কাউন্সিলর মিন্টু ভাইয়ের মৃত্যুতে প্যানেল মেয়র নির্বাচন স্থগিত করা হয়েছে বলে আমাদের জানানো হয়েছে। আমরা ২০ জনের মতো কাউন্সিলর গিয়েছিলাম। পরে আমরা এক মিনিট নীরবতা পালন করে মিন্টু ভাইয়ের জন্য শোক ও শ্রদ্ধা জানাই।’

বিজ্ঞাপন

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯-এর ২০ ধারার উপধারা ১ অনুযায়ী, সিটি করপোরেশনের প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলররা তিন সদস্যের একটি প্যানেল মেয়র নির্বাচন করবেন। এই প্যানেলের সদস্যরা জ্যেষ্ঠতার ভিত্তিতে মেয়রের অনুপস্থিতিতে দায়িত্ব পালন করবেন। তিনজনের মধ্যে অন্তত একজন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর থাকতে হবে। গত ২৩ ফেব্রুয়ারি প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

করোনায় আক্রান্তের পর ফুসফুসের সংক্রমণসহ বিভিন্ন জটিলতা নিয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৮ মার্চ) ভোরে মারা যান সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। তিনি নগরীর ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। চসিকের টানা ছয়বার নির্বাচিত কাউন্সিলর মিন্টু ১৯৭৭ থেকে ৮১ সাল পর্যন্ত চট্টগ্রাম পৌরসভার নির্বাচিত কমিশনারও ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন