বিজ্ঞাপন

মানবপাচারের মামলায় নৃত্যশিল্পী ইভানের জামিন

March 21, 2021 | 2:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিদেশে মানবপাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগের মামলায় নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে রুল জারি করেছে আদালত।

বিজ্ঞাপন

রোববার (২১ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী তুষার রায়। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত। আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী তুষার রায় বলেন, ইভানকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ বিষয়ে রুলও দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলছেন, এ জামিন আদেশের বিরুদ্ধে তারা আপিল করবেন।

বিজ্ঞাপন

গত বছরের ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর নিকেতন থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সোহাগকে গ্রেফতার করে।

মামলার বিবরণে জানা যায়, দুবাইসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ড্যান্স বারে চাকরি দেওয়ার কথা বলে মানবপাচার করতো এই চক্রটি। দুবাইয়ে আজম খানের নিজস্ব হোটেল ও ড্যান্স বার রয়েছে। দেশে বিভিন্ন অনুষ্ঠানে যারা নাচ-গান করেন, তাদের বেশি আয়ের প্রলোভন দেখিয়ে পাচার করা হতো। সেখানে নিয়ে নৃত্যশিল্পীদের যৌনকর্মে বাধ্য করা হতো।

সিআইডি জানায়, গত বছরের ২ জুলাই আজম খান ও তার সহযোগীসহ নয়জনের বিরুদ্ধে মানবপাচার আইনে লালবাগ থানায় একটি মামলা দায়ের করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি দাশ। পরে আগস্ট মাসে মানবপাচারকারী চক্রের মূল হোতা আজম খান এবং তার চার সহযোগীকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ইভান শাহরিয়ার সোহাগ নিজের নামে (সোহাগ ড্যান্স ট্রুপ) একটি নৃত্য সংগঠন চালান। বিভিন্ন অনুষ্ঠানে নাচে অংশ নেয় তার দল। ২০১৭ সালে নির্মিত ‘ধ্যাততেরিকি’ নামে একটি সিনেমায় নৃত্য পরিচালনার জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

সারাবাংলা/কেআইএফ/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন