বিজ্ঞাপন

সচিবালয়ে ছিল ছুটির আমেজ

March 22, 2018 | 5:43 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে সকাল থেকেই ছিলো উৎসবের আমেজ। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে বৃহস্পতিবার সরকার আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেয় প্রতিটি মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর ও সংস্থাগুলোর কর্মকর্তারা।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা এবং বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের মন্ত্রী প্রতিমন্ত্রীদৈর নেতৃত্বে সচিব, যুগ্ন সচিব ও অন্যান্য কর্মকর্তারা বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এ ছাড়াও বিভিন্ন অধিদপ্তর ও সংস্থার প্রধানরাও এতে অংশ নেন।

বিজ্ঞাপন

 

 

বিজ্ঞাপন

এদিকে, প্রতিটি মন্ত্রণালয়ের সচিবরা অফিসে না থাকলেও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং দৈনন্দিন কাজে অংশ নেন। প্রতিটি মন্ত্রনালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ছিলো উৎসবের আমেজ। সকাল থেকেই সকল কর্মকর্তা ও কর্মচারী স্ব স্ব মন্ত্রনালয়ের উদ্যোগ ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক শ্লোগান লেখা টি-শার্ট পরে অফিস করেছেন।

 

 

বিজ্ঞাপন

বেলা বারটার পর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে গিয়ে দেখা গেছে, মন্ত্রণালয়ের কর্মকর্তাদের অনেকেই সকালে বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। আর বাকি কর্মকর্তা-কর্মচারীরা অফিস করেন। এসব কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যেও ছিল উৎসবের আমেজ।

 

 

এদিকে, ২২ মার্চের অনুষ্ঠানকে ঘিরে সচিবালয়ের নিরাপত্তা আগের মতই ছিল। তবে দর্শনার্থীর সংখ্যা ছিল একেবারেই কম। এ দিন পুর্ব ঘোষিত নির্দেশনা অনুযায়ী বিকেল তিনটার পর কোনো যানবাহনকে সচিববালয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি। এ ছাড়া বিকেল তিনটার পর কোনো দর্শনার্থীকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

 

সারাবাংলা/এইচএ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন