বিজ্ঞাপন

জোড়া গোলে পিএসজিকে শীর্ষে তুললেন এমবাপে

March 22, 2021 | 9:50 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে নতেঁর কাছে গত ম্যাচে হেরেছিল পিএসজি, আর তাতে হাতছাড়া হয়েছিল পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ। তবে ওই ম্যাচে না পারলেও অলিম্পিক লিঁওর মাঠে ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচে এমবাপের জোড়া গোলে পিএসজি জয় ছিনিয়ে নেয় ৪-২ গোলের ব্যবধানে। আর তাতেই লিলেকে টপকে লিগ ওয়ানের শীর্ষে উঠে আসে।

বিজ্ঞাপন

রোববার রাতে লিওঁর মাঠে প্রথমার্ধে এমবাপে আর ডি মারিয়ার গোল, এরপর বিরতি থেকে ফিরে পেরেইরা আর এমবাপের দ্বিতীয় গোলে জয় নিশ্চিত করে প্যারিসের ক্লাবটি। যদিও পরে দুই গোল পরিশোধ করে লিওঁ।

প্রায় দেড় মাস পর এদিন ইনজুরি কাটিয়ে মাঠে ফেরেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। ম্যাচের শেষ ২০ মিনিটের জন্য বদলি খেলোয়াড় হিসেবে নামেন নেইমার।

লিওঁর মাঠে লিড নিতে পিএসজিকে অপেক্ষা করতে হয় ১৫তম মিনিট পর্যন্ত। মার্কো ভেরাত্তির জোরালো শট লিওঁ গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বল ডি বক্সের ভেতর পেয়ে যান এমবাপে। আর বাঁ পায়ের নিচু শটে বল জাল পাঠিয়ে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন। এরপর ম্যাচের ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দানিলো পেরেইরা। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে এমবাপেরা। আর ৪৭তম মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোল করে ব্যবধান ৩-০ করেন ডি মারিয়া। এর মিনিট পাঁচেক পর ভেরাত্তির পাস থেকে বল পেয়ে দুর্দান্ত এক গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন ফ্রেঞ্চ তারকা এমবাপে। চলতি মৌসুমে লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা এমবাপের গোল হলো ২৫ ম্যাচে ২০টি। দ্বিতীয় স্থানে থাকা লিওঁর মেমফিস ডিপাইয়ের চেয়ে ৬টি বেশি।

৪-০ গোলের ব্যবধানে এগিয়ে থাকা পিএসজিকে কিছুটা ভয় ধরিয়ে দিয়েছিল লিওঁ। ম্যাচের ৬২তম মিনিটে ব্যবধান কমায় লিওঁ। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলটি করেন আলজেরিয়ার ফরোয়ার্ড ইসলাম স্লিমানি। এরপর ম্যাচের ৭০ মিনিটে এমবাপের বদলি হিসেবে মাঠে নামেন নেইমার। নির্ধারিত সময়ের নয় মিনিট বাকি থাকতে আরেকটি গোল শোধ করেন মাক্সওয়েল। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৪-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ে ৩০ ম্যাচে ২০ জয় ও তিন ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুইয়ে নেমে গেছে লিলে। আর ৬০ পয়েন্ট নিয়ে তিনে অলিম্পিক লিওঁ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন