বিজ্ঞাপন

নড়াইলে তুলারামপুর সেতুতে ধস, ভারী যান চলাচল বন্ধ

March 23, 2021 | 6:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: তুলারামপুর সেতুর মাঝখানে ধসে গিয়ে সেতুর ওপর দিয়ে ভারী যান চলাচল বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে স্লাবের কিছু অংশ ভেঙে যায়। এ ঘটনার পর সেতুর ওপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় সেতুর দুই পাড়ে অনেক বাস-ট্রাক আটকা পড়ে।

বিজ্ঞাপন

জানা গেছে, নড়াইল থেকে ঢাকার দূরত্ব কম হওয়ায় এ সড়কটির ওপর দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কয়েক হাজার ভারী ও হালকা যানবাহন চলাচল করে। মঙ্গলবার বেলা ১১টার দিকে দশ চাকার একটি পাথর বোঝাই ট্রাক সেতুর ওপর দিয়ে যাওয়ার পর এ স্লাব ভেঙে যায়। এ ঘটনার পর সেতুর দুই পাড়ে অনেক বাস-ট্রাক আটকা পড়ে এবং পণ্যবাহী যানবাহন এবং যাত্রীরা ভোগান্তির শিকার হয়। পরে তারা রুট পরিবর্তন করে অন্য পথ বেছে নেয়।
নড়াইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৗশলী মো. আশরাফুজ্জমান বলেন, খবর পাওয়ার পরপরই সেতুটি পরিদর্শন করেছি। সেতুর মাঝখানে স্লাব ভেঙে গেছে। আপাতত স্টিলের পাটাতন সংগ্রহ করে সেতুটি চালুর ব্যবস্থা করা হবে। তবে এটি সংগ্রহ করতে দুই-তিনদিন সময় লাগতে পারে। আপাতত এ সেতুর ওপর দিয়ে কোনো ভারী যানবাহন চলাচল করবে না। তবে হালকা যানবহন চলাচল করতে পারে।

তিনি আরও বলেন, পুরোনো এ সেতুর পাশে একটি নতুন সেতুর কাজ প্রায় শেষের দিকে। এটি দুই-তিন মাসের মধ্যে চালু হলে যানবাহন চলাচলের সমস্যা দূর হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন