বিজ্ঞাপন

ব্যাপক উন্নয়নের আর্থিক সক্ষমতা নেই চসিকের: রেজাউল

March 23, 2021 | 10:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়ের উৎস বাড়ানোর পক্ষে মত দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেছেন, অতীতে সিটি করপোরেশনের বেশকিছু আয়বর্ধক প্রকল্প ছিল। কিন্তু সেগুলোর ধারাবাহিকতা রক্ষা হয়নি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে নগরীর বিবিরহাট কাঁচাবাজার, চকবাজার মাছবাজার, লালচান্দঁ রোড, স্টেশন রোড, বিআরটিসি এলাকা পরিদর্শনের সময় সমবেতদের উদ্দেশে মেয়র এসব কথা বলেন।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আমরা যদি চট্টগ্রাম নগরীর ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন করতে চাই, সুন্দর-পরিচ্ছন্ন একটি নান্দনিক নগরী গড়তে চাই, তাহলে বিশাল অর্থের প্রয়োজন। বাস্তবতা হচ্ছে, চট্টগ্রাম সিটি করপোরেশনের সেই সক্ষমতা নেই। তারপরও উন্নয়ন করতে হবে।’

তিনি বলেন, সরকারের মুখাপেক্ষী হয়ে থাকলে কাঙ্ক্ষিত উন্নয়ন হবে না। এজন্য নিজস্ব আয়বর্ধক প্রকল্প গ্রহণ করতে হবে। পাশাপাশি আমাদের যে সম্পদ আছে, সেগুলোর সদ্ব্যবহার করতে হবে। রাজস্ব আদায় প্রক্রিয়া সহজ করে কর আদায়ের পরিমাণ বাড়াতে হবে।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন চসিকের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দীন, বিপ্লব দাশ, ভূসম্পদ কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন