বিজ্ঞাপন

‘বিশ্বকাপে মেসির প্রমাণ করার কিছু নেই’

March 22, 2018 | 8:18 pm

সারাবাংলা ডেস্ক:

বিজ্ঞাপন

ফুটবলে তথাকথিত একটা কথা বলা হয়ে থাকে। ‘দ্য গ্রেটেস্ট’ হতে হলে একজন ফুটবলারকে বিশ্বকাপ জিততে হবে। বিশ্ব ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসির সর্বকালের সেরার প্রশ্নে এই প্রসঙ্গ বারবার উঠে এসেছে। তবে, দিয়াগো ম্যারাডোনার চোখে মেসি ভিন্ন।

সেরা হওয়ার জন্য মেসির বিশ্বকাপ জেতার প্রয়োজন নেই বলে মনে করেন এই আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী। মেসি যা প্রমাণ করার আগেই করে ফেলেছেন এমনটাই বলছেন এই ফুটবল জাদুকর। মেসিকে পরামর্শও দিলেন আসন্ন রাশিয়া বিশ্বকাপ নিয়ে।

ম্যারাডোনা মেসিকে পরামর্শ দিলেন নিজের খেলা ইনজয় করে যেতে, ‘খেলে যাও, নিজেই ইনজয় করো খেলাটা।’

বিজ্ঞাপন

‘সমালোচকদের কথা শোনার দরকার নেই।’

‘বিশ্বকাপ বা চ্যাম্পিয়নস লিগ বা কোপা দেলরে জিতে তাকে কিছুই প্রমাণ করতে হবে না। তাকে এখন মাঠে নিজের খেলাটা ইনজয় করতে দিতে হবে।’

সেটা মেসি হয়তো ঠিক মতোই করছেন। এ সপ্তাহে ইতালি ও স্পেনের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ আছে আলসেলেবিস্তেদের। ক্যাম্পে যোগ দিয়েছেন মেসি। অনুশীলন ম্যাচে মধ্যমাঠ থেকে তার পাঁচ স্বতীর্থকে কাটিয়ে দুর্দান্ত গোল করেছেন মেসি। যা ভাইরাল হয়ে গেছে ইতোমধ্যে।

বিজ্ঞাপন

তবে, এবারের বিশ্বকাপে মেসির এই আর্জেন্টিনাকে ফ্যাবারিট মানেন না ম্যারাডোনা। যুক্তি দিলেন এইভাবে, আমি অনেক খেলোয়াড়কেই চিনি দলের। তাদের ভালো সুযোগ আছে। তবে, ফ্যাবারিট বলবো না কারণ ফ্যাবারিটরা বিশ্বকাপ জিততে পারে না।’

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন