বিজ্ঞাপন

এবার রাজনীতির মাঠ বেছে নিলেন রোনালদিনহো

March 22, 2018 | 8:43 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

শুধুমাত্র ব্রাজিল সমর্থকই নন, ফুটবল মাঠে হয়তো তার অভাবটা অনেকেই অনুভব করেন। মাঠকাঁপানো সেই ব্রাজিল তারকা রোনালদিনহো ফুটবল থেকে অবসর নিয়েছেন। তবে ফুটবল মাঠে দুর্দান্ত রোনালদিনহো এবার নামছেন রাজনীতির মাঠে। ইতোমধ্যেই নিয়েছেন ব্রাজিলের রিপাবলিকান পার্টির (বিআরপি) সদস্যপদ।

গ্র্যামিও ক্লাব থেকে শুরু করে বার্সেলোনা, এসি মিলান, ফ্লামেঙ্গো মিনেইরোসহ সবমিলিয়ে খেলেছেন ৮টি ক্লাবে। ফুটবলে কতটা জনপ্রিয়তা পেয়েছেন তার ইয়ত্তা নেই। ২০১৫ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফুটবলারদের জনপ্রিয়তার একটি তালিকায় ৬ নম্বরে ছিলেন রোনালদিনহো। মেসি, রোনালদো, নেইমার, ব্যাকহাম আর কাকা’র পরেই ছিলেন তিনি।

ফুটবল থেকে অবসরের পর জনপ্রিয়তার দিকে এগিয়ে থাকা সাবেক এই ব্রাজিলিয়ান ফুটবল তারকা রাজনীতিতে অংশ নেয়ার কথা জানান। সম্প্রতি এক অনুষ্ঠানে বিআরপি নেতাদের সঙ্গে ছবি তুলে দলটির সাথে অন্তর্ভূক্তির বিষয়টিও নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

রোনালদিনহোর যোগ দেয়া পিআরবি দলটি প্রতিষ্ঠিত হয়েছিল ২০০৫ সালে। মার্সেলো সিরভেলার নেতৃত্বে গড়ে ওঠা এই দলটি ব্রাজিলের অন্যতম শক্তিশালী ও বৃহৎ ধর্মীয় প্রতিষ্ঠান ‘ইউনির্ভাসাল ক্রাচ অব দ্য কিংডম অব গড’ এর সঙ্গে যুক্ত। ব্রাজিলের লোয়র হাউজ অব কংগ্রেসে পিআরবির বর্তমানে সদস্য আছেন মোট ২১ জন।

ফুটবল মাঠে যেমন দর্শকদের আনন্দে মাতিয়ে রেখেছিলেন, তেমনি রাজনীতিতে এসেও দেশের উন্নয়নেও কাজ করে সবাইকে ভালো রাখার কথা জানান রোনালদিনহো, ‘দেশের উন্নয়ন, আধুনিকায়ন এবং ব্রাজিলের জনগনের শান্তি ও সুস্থতার কথা ভেবে পিআরবি দলে অংশ নিতে পেরে নিজের কাছে ভালো লাগছে।’

চলতি বছরের জানুয়ারিতেই অবসরের ঘোষণা দিয়েছিলেন রোনালদিনহো। তবে ক্যারিয়ারের শেষটা ভালোভাবে হয়নি। বার্সেলোনা ও মিলানের সাবেক এই মিডফিল্ডার দেশের হয়ে জিতেছিলেন বিশ্বকাপ, আর লিগে জিতেছিলেন ব্যালন ডি’অর। এবার অপেক্ষা রাজনীতিতে মাঠ কাঁপানোর।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এসএন/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন