বিজ্ঞাপন

এই সেঞ্চুরি কনওয়ের জন্য বিশেষ কিছু

March 26, 2021 | 6:50 pm

স্পোর্টস ডেস্ক

৯৯ রানে অপরাজিত থাকার দুঃখ কতোটা ডেভন কনওয়ে সেটা বুঝেছিলেন নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের পঞ্চম ম্যাচেই। গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের ইনিংস যখন ১৮৪ রনে থামল কনওয়ে তখন ৯৯ রানে অপরাজিত। আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি না পাওয়ার সেই আক্ষেপ কনওয়ে ঘুচালেন বাংলাদেশের বিপক্ষে।

বিজ্ঞাপন

বাংলাদেশ সিরিজেই প্রথমবার ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন। প্রথম ওয়ানডেতে ২৭ ও দ্বিতীয় ওয়ানডেতে ৭২ রান করা কনওয়ে আজ তৃতীয় ওয়ানডেতে খেলেছেন ১২৬ রানের দুর্দান্ত এক ইনিংস। আন্তর্জাতিক পর্যায়ে কনওয়ের প্রথম সেঞ্চুরি এটা। তার সেঞ্চুরির দিনে দলও জিতেছে বড় ব্যবধানে। তৃতীয় ওয়ানডেতে ১৬৪ রানে জিতে ৩-০ তে সিরিজ জয় নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। ২৯ বছর বয়সী ক্রিকেটার বললেন, এই সেঞ্চুরিটা তার জন্য বিশেষ কিছু।

আজ বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবস। এমন দিনে দলটির বিপক্ষে সেঞ্চুরি করা কনওয়ে স্বাধীনতা দিবসকেও স্মরণ করলেন। ম্যাচ শেষে কনওয়ে বলছিলেন, ‘আমার জন্য এটা বিশেষ এক অনুভূতি। আমি আবারও ঘুরে দাঁড়ালাম। দারুণ, আমি নিউজিল্যান্ডের হয়ে বেসিন রিজার্ভে খেলেছি। জাতীয় সংগীত গাওয়া ও বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবসকে স্মরণ করা ছিল বিশেষ অনুভূতি।’

আজকের ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কনওয়েই। শুরুতে ব্যাটিং করতে নেমে ৫৭ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়া নিউজিল্যান্ডকে পরে টেনেছেন কনওয়ে। তিনি প্রতিরোধ গড়ে দলকে অনেকদূর এনেছিলেন বলেই শেষ দিকে ঝড় তুলতে পেরেছিলেন ডারলে মিসেল। নিউজিল্যান্ডও তাতে ৩১৮ রানের বিশাল সংগ্রহ পেয়েছিল।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন