বিজ্ঞাপন

হরতালেও বাস চালানোর ঘোষণা পরিবহন মালিক সমিতির

March 27, 2021 | 6:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের মধ্যেও বাস চলাচল স্বাভাবিক রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। ঢাকা শহর ও শহরতলী রুট ছাড়াও যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা বাস যোগাযোগও সচল রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছে এই সমিতি।

বিজ্ঞাপন

শনিবার (২৭ মার্চ) দুপুরে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

বৈঠক শেষে সমিতির দফতর সম্পাদক সামদানী খন্দকারের সই করা এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। সভায় পরিবহন মালিক সমিতির নেতারা বলেন, আমরা পরিবহন ব্যবসায়ী। হরতাল হলে আমরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হব। এভাবে হরতাল ডেকে জনদুর্ভোগ তৈরির চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। তারা হরতালের দিনও ঢাকা শহর ও শহরতলীর সব রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় জানান।

বিজ্ঞাপন

হরতালের দিন যানচলাচল স্বাভাবিক রাখার ক্ষেত্রে কোনো ধরনের প্রতিবন্ধকতা যেন তৈরি না হয়, তা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নিরাপত্তা জোরদার করতে পুলিশ ও প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা পরিবহন মালিক সমিতি।

এর আগে, চট্টগ্রামের হাটহাজারীতে শুক্রবার (২৬ মার্চ) পুলিশের সঙ্গে সংঘর্ষে হেফাজতে ইসলামীর চার অনুসারীর মৃত্যু হয়। এর প্রতিবাদে রোববার (২৮ মার্চ) সারাদেশে হরতাল আহ্বান করেছে হেফাজত। এরই মধ্যে এই হরতালে সমর্থন জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন