বিজ্ঞাপন

সাইনবোর্ড-পল্টন-বিজয়নগরে পিকেটিং

March 28, 2021 | 12:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাধীনতা দিবসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্রতিবাদ ও হেফাজতের প্রতিবাদ কর্মসূচিতে প্রাণহানির ঘটনায় ডাকা হরতালের সমর্থনে রাজধানীর সাইনবোর্ড, পল্টন, বিজয়নগরে জমায়েত ও পিকেটিং করেছে হেফাজতে ইসলামের কর্মীরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে।

বিজ্ঞাপন

রাজধানীর সাইনবোর্ড এলাকায় থাকা সারাবাংলার স্পেশাল করেসপন্ডেন্ট আজমল হক হেলাল জানান, প্রথমে নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নেয়। এরপর লাঠিসোটা নিয়ে অবস্থানকারী হেফাজত কর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এরপরও কর্মীরা জড়ো হয়ে আবার সড়কে চলে আসে। বতর্মানে হেফাজতকর্মীরা সানারপাড়ে অবস্থান করছে।

বিজ্ঞাপন

ভোর পাঁচটা থেকে সাইনবোর্ডে অবস্থান নেয় হেফাজতের কর্মীরা। সেখানে আসে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহল দল। একপর্যায়ে চলে গুলি। গুলিতে একজন আহত হয়। তবে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ সেখানে টিয়ারশেল, ফাঁকা গুলিও ছোড়ে। তবে পুলিশের সহায়তায় দুই একটি যানবাহন চলছে বলেও সারাবাংলার এ প্রতিবেদক জানান।

সারাবাংলার সিনিয়র করেসপন্ডেন্ট এমদাদুল হক তুহিন জানান, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থান নেন হেফাজতের কর্মীরা। লাঠিসোটা নিয়ে অবস্থানের পর জিপিও হয়ে পল্টন মোড়ে জড়ো হয়। থেমে থেমে ইট-পাটকেল নিক্ষেপ করলেও সেখানকার পরিস্থিতি শান্ত রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলার স্টাফ করেসপন্ডেন্ট সাদ্দাম হোসাইন জানান, বিজয় নগরে আওয়ামী লীগ সমর্থকদের সঙ্গে হেফাজত সমর্থকদের ইটপাটকেল নিক্ষেপ হয়েছে। দুগ্রুপ দুদিকে অবস্থান করছে।

তবে হেফাজত সমর্থকরা ঝামেলা এড়িয়ে নয়াপল্টনের দিকে চলে গেছে। আর আওয়ামী সমর্থকরা নয়াপল্টন মোড়ে অবস্থান নিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/ইএইচটি/এসএইচ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন