বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধের কমান্ডার মোসলেম উদ্দিন আর নেই

March 28, 2021 | 8:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: সাতক্ষীরার মুক্তিযুদ্ধের কমান্ডার মোসলেম উদ্দিন আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজিউন)। রোববার (২৯ মার্চ) ভোরে কলারোয়ায় নিজ বাড়িতে মারা যান তিনি।

বিজ্ঞাপন

জেলার কলারোয়ায় তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদীও ছিলেন বীরমুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। বার্ধক্যজনিত নানা রোগ জটিলতায় ভুগছিলেন তিনি। প্যারালাইজড অবস্থায় দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন তিনি।

৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে ৮ নম্বর সেক্টরে কমান্ডারের দায়িত্ব পালন করেন মোসলেম উদ্দিন। তখন থেকে এলাকায় তিনি মোসলেম কমান্ডার নামে পরিচিত ছিলেন। এছাড়াও কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও ছিলেন তিনি। রোববার আসরের নামাজের পর তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। এরপর জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

প্রয়াত মুক্তিযুদ্ধের কমান্ডার মোসলেম উদ্দিন ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদী ছিলেন। দীর্ঘ ১৯ বছর পর গত ৪ ফেব্রুয়ারি সে মামলার বিচার সম্পন্ন হয়েছে। এতে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মোসলেম উদ্দিনের স্ত্রী রোকেয়া মোসলেম সাতক্ষীরা জেলা পরিষদ সদস্যা। এছাড়াও তার একমাত্র ছেলে বদরুজ্জামান বিপ্লব স্থানীয় কলারোয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মেয়ে সুরাইয়া ইয়াসমিন রত্না কাজিরহাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তার মৃত্যুর খবরে জেলাব্যাপী শোকের ছায়া নেমে এসেছে।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন