বিজ্ঞাপন

পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

March 29, 2021 | 4:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে। সোমবার (২৯ মার্চ) দিনশেষে দেশের উভয় পুঁজিবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে আর্থিক ও শেয়ার লেনদেন। সে সঙ্গে বেড়েছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দামও।

বিজ্ঞাপন

সোমবার (২৮ মার্চ) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৫৮টি কোম্পানির ১৭ কোটি ৯১ লাখ ৫৬ হাজার ৪০৬টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৯২টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১১২টি কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে ডিএসই’তে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিলো ৩৮২ কোটি ৫৪ লাখ টাকা।

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৭৩ পয়েন্টে উন্নীত হয়। অন্যদিকে, ডিএসই-৩০ মূল্য সূচক ১৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩৬ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২১ পয়েন্টে উন্নীত হয়।

বিজ্ঞাপন

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার দিনশেষে ২৩৭ কোম্পানির ৩ কোটি ৪ লাখ ৬৫ হাজার ২৭৭টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১২৪টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৮৮ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৫৬৬ পয়েন্টে উন্নীত হয়। এদিন সিএসইতে ৪০ কোটি ৬০ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে ২৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন