বিজ্ঞাপন

গুলি ও হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ

March 29, 2021 | 5:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশব্যাপী হেফাজতে ইসলামের কর্মসূচি চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহতের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিট।

বিজ্ঞাপন

সোমবার (২৯ মার্চ) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের সামনের কদম ফোয়ারা-বার কাউন্সিল এলাকা ঘুরে আইনজীবী সমিতির ভবনের সামনে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সদস্য সচিব গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি আব্দুল জব্বার ভূঁইয়া। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান।

ফজলুর রহমান বলেন, ‘এই সরকারের নৈতিক কোনো সমর্থন নেই এবং শক্তি নাই। এই সরকার অবৈধ সরকার। আমি বলি এই সরকার হলো নিশিরাতের সরকার। জনগণের গণতান্ত্রিক অধিকারকে হত্যা করে নিজেরা আজকে অবৈধভাবে ক্ষমতায় বসে আছে। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম হতে পারে দেশের গণতন্ত্র উদ্ধার আন্দোলনের ম্যাগনাকার্টা।’

বিজ্ঞাপন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করে বলেন, ‘মোদি সাম্প্রদায়িক ও হত্যাকারী। যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত এ দেশের সরকার কারও দাসত্ব মেনে নেবে না। প্রয়োজনে আবারও যুদ্ধ হবে। রাজপথ দখল করেই পতন আন্দোলন ত্বরান্বিত করতে হবে। আর আইনজীবীরা এ আন্দোলনের সামনে থেকে নেতৃত্ব দেবেন।’

সভাপতির বক্তৃতায় সুপ্রিমকোর্ট বারের সহসভাপতি ও আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সভাপতি আবদুস জব্বার ভূঁইয়া বলেন, ‘শেখ হাসিনা এদেশে ভারতের সেবাদাসী। জনগণ ঐক্যবদ্ধভাবে এ নতজানু অবৈধ হাসিনা সরকারের পতন নিশ্চিত করবেই।’

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন অসীম, আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক আবেদ রাজা, বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কদ্দুছ কাজল।

বিজ্ঞাপন

তারা হেফাজতে ইসলামের কর্মসূচিতে গুলি চালানো-হত্যার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান।

এছাড়া সমাবেশে বক্তব্য দেন- আইনজীবী নেতা মাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল, গাজী তৌহিদুল ইসলাম, আবদুল্লাহ আল মাহবুব, মাহবুবুর রহমান খান, মাহফুজুর রহমান মিলন, ইউনুস আলী রবি, মিজানুর রহমান, শাহাজাদী কোহিনুর পাপড়ি, মোস্তাফিজুর রহমান আহাদ, এরশাদ হোসেন রাশেদ, সামসুল ইসলাম মুকুল, সাইফুল ইসলাম মিয়াজী, শহীদুল ইসলাম, মশিউর রহমান রিয়াদ, রফিকুল ইসলাম মন্টুসহ অন্যরা।

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন