বিজ্ঞাপন

শাহাদাত-সুফিয়ান-বক্করের বিরুদ্ধে ২ মামলা

March 30, 2021 | 1:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে সড়ক বন্ধ করে সমাবেশের জেরে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় দু’টি মামলা দায়ের করা হয়েছে। উভয় মামলায় নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান ও নগর কমিটির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ৫৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৯ মার্চ) রাতে নগরীর কোতোয়ালী থানা ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে মামলা দু’টি করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন সারাবাংলাকে জানান, সন্ত্রাসবিরোধী আইনে কোতোয়ালী থানা পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এতে শাহাদাত এবং নাসিমন ভবন থেকে আটক ১৫ জনসহ ১৬ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও পুলিশের ট্রাফিক বক্সে হামলা ও ভাঙচুরের ঘটনায় আরেকটি মামলা হয়েছে। ট্রাফিক বিভাগের এক সার্জেন্টে বাদী হয়ে মামলাটি করেছেন। নাসিমন ভবন থেকে আটক ১৫ জনকে এ মামলায় আসামি করা হয়নি বলে জানিয়েছেন কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজতে ইসলামের কর্মসূচিকে কেন্দ্র করে সংঘাতে সারাদেশে হতাহতের ঘটনায় বিএনপি দেশের সকল মহানগরে সোমবার বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি পালন করে। চট্টগ্রামে নাসিমন ভবনের সামনে সমাবেশের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

সোমবার বিকেলে নাসিমন ভবনের সামনে সড়ক দখল করে বিক্ষোভ সমাবেশ শুরু হলে পুলিশ তাদের সেখান থেকে সরে যেতে বলে। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

সংঘর্ষে ৬ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়। পুলিশ নাসিমন ভবনে অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করে। পরে নগরীর পাঁচলাইশে শাহাদাতের মালিকানাধীন ট্রিটমেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে তাকে আটক করে। তবে শাহাদাতের বিরুদ্ধে সোমবার দুপুরে নগরীর চকবাজার থানায় বিএনপি নেত্রী লুসি খান বাদী হয়ে এক কোটি টাকা চাঁদাবাজির একটি মামলা করেন।

ওই মামলায় আটক শাহাদাতকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হচ্ছে বলে জানিয়েছেন নগর পুলিশের চকবাজার জোনের সহকারী কমিশনার মুহাম্মদ রাইসুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন