বিজ্ঞাপন

দেশের হয়ে শতকের রেকর্ড উইলিয়ামসনের

March 23, 2018 | 12:41 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ক্রিকেট জন্ম দেয়া ইংল্যান্ডকে আগের দিনই অলআউট করেছে মাত্র ৫৮ রানে। তবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের শুরুটাও ভালো ছিল না। মাত্র ৮ রানে প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসন যে নিজেকে এভাবে রাঙিয়ে দেবেন, সেটাই বা কে জানতো? ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি তুলে দেশের জার্সিতে সবচেয়ে বেশী সেঞ্চুরির কীর্তি এখন উইলিয়ামসনের।

এর আগে নিউল্যান্ডের ক্রিকেট ইতিহাসে মার্টিন ক্রো এবং রস টেলর সেঞ্চুরি তুলেছিলেন ১৭ বার। উইলিয়ামসনেও সেঞ্চুরি ছিল ১৭টি। ইংল্যান্ডের বিপক্ষে ১ম টেস্টের স্বিতীয় দিনে সেঞ্চুরি তুলে নিউজিল্যান্ডের দুই তারকার রেকর্ড মাড়িয়ে দিলেন উইলিয়ামসন। দেশের জার্সিতে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন কিউই এই অধিনায়ক।

প্রথম দিনে ৯১ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ২০০ বল খরচায় মাইলফলক ছোঁয়া শতকটি পূর্ণ করেন উইলিয়ামসন। ১১টি বাউন্ডারি ও ১ ছক্কায় শতক পূরণ করে অবশ্য ইনিংসটি আর লম্বা করতে পারেননি তিনি। অ্যান্ডারসনের বলে শতক তুলে শেষমেশ তার বলেই ব্যক্তিগত ১০২ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন কিউই অধিনায়ক।

বিজ্ঞাপন

জাতীয় দলের জার্সিতে টেস্ট ক্যারিয়ারে খেলেছেন ৬৪টি ম্যাচ। ১৮টি শতকের পাশাপাশি রয়েছে ২৬টি অর্ধশতক। টেস্টে সবমিলিয়ে তার সংগ্রহে আছে ৫ হাজার ৩১৬ রান। ব্যাট হাতে খেলেছেন অপরাজিত ২৪২ রানের ক্যারিয়ার সর্বোচ্চ ইংনিস।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন