বিজ্ঞাপন

২৫ মার্চের কালরাত, আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টায় সরকার

March 23, 2018 | 3:16 pm

। সিনিয়র করেসপন্ডেন্ট ।।  

বিজ্ঞাপন

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ২৫ মার্চকে আমরা যেন না ভুলি সে লক্ষ্যে আন্তর্জাতিকভাবে দিবসটির স্বীকৃতি পাওয়ার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। ১৯৯৪ সালে রুয়ান্ডার গণহত্যার ঘটনা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। কিন্তু রুয়ান্ডার চেয়েও বাংলাদেশে অনেক বেশি সংখ্যক মানুষ গণহত্যর স্বীকার হয়েছিল।

শুক্রবার (২৩ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচি সফলের লক্ষ্যে এ সভা করা হয়।

এ সময় ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা ১মিনিট পর্যন্ত সারাদেশ এক মিনিট অন্ধকারাচ্ছন্ন রাখার কর্মসূচি ঘোষণা করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা যারা দেশকে ভালোবাসি তারা সবাই যেন ওই কর্মসূচিতে অংশগ্রহণ করি। ওই দিন আমরা বিশ্ববাসীকে ২৫ মার্চ কালরাতের ভয়াবহতার কথা জানাব।

তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ আর অন্ধকারে যেতে চায় না। মানুষ আলোকিত বাংলাদেশ দেখতে চায়। যাতে তারা দেশকে নিয়ে গর্ব করতে পারে। এ লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তিনি তার প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছেন। তিনি সারাবিশ্বের নন্দিত নেতা।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বঙ্গবন্ধু যে বাংলার স্বপ্ন দেখতেন। আমরা ধীরে ধীরে দেশকে সেদিকেই নিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস দেশের মানুষ আর ভুল করবে না। তারা আওয়ামী লীগকে নির্বাচনেও ভোট দেবেন। শেখ হাসিনাকে ক্ষমতায় আনবেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা কোনো সময়ই মাঠ ছাড়েননি। সঠিক কাজটি করতে ভুল করেনি। সে জন্যই আমরা এগিয়ে যাচ্ছি। জনগণ আমাদের সঙ্গে আছে।

একই অনুষ্ঠানে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, বিএনপিতে ভাঙন সৃষ্টি হওয়াটা সময়ের ব্যাপার মাত্র। এসময় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও বিপক্ষের শক্তির মধ্যে দীর্ঘদিন ধরে চলে আসা বিভাজন আগামী নির্বাচনের মাধ্যমে চিরতরে অবসান ঘটানোর আহ্বান জানান এ আওয়ামী লীগ নেতা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাত।

সারাবাংলা/এনআর/আইএ/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন