বিজ্ঞাপন

নিজেকে সবসময় বলি আমিই সেরা: এমবাপে

April 3, 2021 | 9:43 am

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি কিংবা ক্রিস্টিয়ানো রোনালদো গত একদশক ধরেই সেরা খেলোয়াড়ের তকমা নিজেদে দখলে রেখেছেন। তবে তাদের বয়স হচ্ছেন, হারাচ্ছেন জৌলুস। এবার পালা তরুণদের তাদের জায়গা নেওয়ার। আর সেই দৌড়ে আছেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী তারকা কিলিয়ান এমবাপে। ইতোমধ্যেই নিজের জাত চিনিয়েছেন এই ফ্রেঞ্চ তারকা। আর এর জন্য নিজের আত্মবিশ্বাসটাও জরুরি। এমবাপে তাই প্রতিনিয়ত নিজেকেই বলেন তিনিই সেরা খেলোয়াড়।

বিজ্ঞাপন

তবে হ্যাঁ অবশ্যই তিনি আগে থেকেই জানিয়ে রেখেছেন তার থেকে সেরা খেলোয়াড় লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো। এই দুইজনকে তিনি গণনার বাইরেই রেখেছেন।

২২ বছর বয়সী এমবাপে এর মধ্যেই ১০টি ঘরোয়া শিরোপা তুলেছেন নিজের কেবিনেটে। সঙ্গে ফ্রান্সের হয়ে জেতা বিশ্বকাপটিও জ্বলজ্বল করছে ধ্রুব তারার মতো।

সম্প্রতি আরএমসি স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে এমবাপে জানিয়েছেন নিজেকে সবসময় তিনি সেরা খেলোয়াড় হিসেবেই মনে করেন। তিনি বলেন, ‘অবশ্যই আমি মনে করি আমি সেরা খেলোয়াড়। কারণ যখন আপনি মাঠে নামছেন তখন আপনার আত্মবিশ্বাস থাকতে হবে। নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য নিজের ওপর বিশ্বাস রাখাটা জরুরি। আমাকে বিশ্বাস রাখতে হবে যে আমি পাহাড় সরানোরও ক্ষমতা রাখি।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমি জানি মানুষজন এটা নিয়ে কথা বলবে কিন্তু যখন আপনি ভালো নেই তখন কেউ আপনার বাসায় এসে আপনাকে সাহায্য করবে না। তাই নিজেকে সবসময় আত্মবিশ্বাসী করে রখতে হবে যাতে করে আমি বড় কিছু করতে পারি।’

‘আমি যখনই মাঠে নামি তখন আমি নিজেকে বলি আমিই বিশ্বসের সেরা খেলোয়াড়। আর আমি এই মাঠে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর এক সঙ্গে খেলতে পেরেছি। তারা আমার থেকে লক্ষ কোটি গুন ভালো খেলোয়াড়। কিন্তু আমার মস্তিষ্কে আমিই সেরা।’

এককভাবে এমবাপেকে বর্তমানে সেরা হিসেবে কেউ স্বীকার না করলেও তিনি যে সেরাদের একজন তা নিয়ে দ্বিমত থাকার কথা নয়। আর এমনভাবে ভাবতে এমবাপে নিজেই ফুটবল বিশ্লেষকদের এবং সমর্থকদের ভাবতে বাধ্য করেছেন।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে ফ্রেঞ্চ লিগ ওয়ানে ২৫ ম্যাচে ২০ গোল আর ৬টি অ্যাসিস্ট আছে নামের পাশে। আর কোপা ডে ফ্রান্সে ৩ ম্যাচে ৪গোল আছে নামের পাশে। আর ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ মর্যাদাকর টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইতোমধ্যেই ৭টি ম্যাচে ৬ গোল আর দুটি অ্যাসিস্ট করেছেন এমবাপে। যার মধ্যে আছে শেষ ষোলর ম্যাচে বার্সেলোনার ঘরের মাঠে একটি দুর্দান্ত হ্যাটট্রিকও।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন