বিজ্ঞাপন

দক্ষিণখানে ব্যবসায়ী হত্যা: জাপানি হান্নান কারাগারে

April 3, 2021 | 5:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হত্যা ও অস্ত্র আইনের মামলায় আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত আদালত। রাজধানীর দক্ষিণখানের চাঁদনগর এলাকায় আব্দুর রশিদ (৩৫) নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

শনিবার (৩ এপ্রিল) দুই দফায় ৬ দিনের রিমান্ড শেষে জাপানি হান্নানকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম। আবেদনের পর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন অস্ত্র মামলায় একদিনের রিমান্ড শেষে ফের ১০ দিনের রিমান্ড আবেদন করেন আরেক তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান। এসময় জাপানি হান্নানের পক্ষে তার আইনজীবী অস্ত্র মামলায় রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। হত্যা মামলায়ও জামিন আবেদন করা হয়।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমানের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিজ্ঞাপন

হত্যা মামলায় জাপানি হান্নানের গত ২৫ মার্চ চার দিন এবং ৩০ মার্চ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, দক্ষিণখানের আশকোনা এলাকায় বালি ফেলাকে কেন্দ্র করে ২৪ মার্চ দুপুরে স্থানীয় জাপানি হান্নান ও সোহেল রেজা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। প্রকাশ্য দিবালোকে আব্দুর রশিদকে গুলি করে হত্যা করেন জাপানি হান্নান। এতে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে হান্নানের গাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এ ঘটনায় আব্দুর রশিদের ভাই হারুন অর রশিদ দক্ষিণ খান থানায় জাপানি হান্নানসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। মামলার পর জাপানি হান্নানসহ ৮ জনকে গ্রেফতার করে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন