বিজ্ঞাপন

জয় দিয়ে প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ

March 23, 2018 | 6:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: প্রথমে ভঙ্গুর দল নিয়ে ঢাকা আবাহনীর কাছে হার। এরপর থাইল্যান্ডে নিচের সারির দলের বিপক্ষে হার। কিছুতেই জয়ে দেখা পাচ্ছিল না বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। অবশেষে কাঙ্খিত সাফল্যের দেখা পেল জামাল-মামুনুলরা। ম্যাচটি প্রস্তুতির হলেও ১৭ মাস পর মাঠে নেমে জয় পেল লাল-সবুজ জার্সিধারীরা।

আজ শুক্রবার বিকেল ৫টায় ব্যাংকক গ্লাস এএফসি বিপক্ষে শাসরুদ্ধকর জয় ছিনিয়ে নিয়েছে অ্যান্ড্রু ওর্ডের শিষ্যরা। জিতেছে ৪-৩ গোল ব্যবধানে।

বিকেএসপি ও কাতার ক্যাম্প শেষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে থাইল্যান্ডে ওর্ডের জাতীয় ফুটবল দল। প্রথম প্রস্তুতি ম্যাচে রাচাবুরির বিপক্ষে এক গোলে হেরেছে মামুনুলরা। দ্বিতীয় ম্যাচে ব্যাংকক এএফসির বিপক্ষে জয় পেয়েছে ওর্ডের শিষ্যরা।

বিজ্ঞাপন

তৌহিদুল আলম সবুজের হ্যাটট্রিক ও সুফিলের এক গোলে এ জয় নিশ্চিত করেছে লাল-সবুজ পতাকাবাহীরা। বাংলাদেশকে অবশ্য তিনটি গোল ফিরিয়ে দিয়েছে থাইল্যান্ডের ক্লাবটি। ম্যাচের শুরু থেকে আধিপত্য দেখিয়েছে সবুজরা। সাত মিনিটেই সুফিল বাংলাদেশকে এগিয়ে দেন দুর্দান্ত গোল করে। মিনিটে সমতায় আসে ব্যাংকক এফসি। ৩০ ও ৩২ মিনিটে দুটি গোল করে প্রথামার্ধে ৩-১ গোলে এগিয়ে যায়।

দ্বিতীয়ার্ধে এসে আক্রমণে ব্যস্ত থাকে থাইল্যান্ডের দল। ৭৭ আর ৮১ মিনিটে দুই গোল করে ব্যবধান সমান করে দলটি। তার এক মিনিট পরেই লাল-সবুজকে জয়ের বন্দরে নেন সবুজ। হ্যাটট্রিক করেন এই স্ট্রাইকার। দলকে বহুদিন পর শান্তি জয় নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

জয় পেয়ে প্রস্তুতিটা ভালভাবে সেড়ে নিলে ওর্ডের শিষ্যরা। লক্ষ্য যে লাওস ম্যাচ। সেই উদ্দেশে ২৫ তারিখ লাওসে রওনা দিবে বাংলাদেশ দল। সেখানে বহুল প্রতিক্ষীত আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি খেলবে লাওসের বিপক্ষে।

জয় পেয়ে সেই চ্যালেঞ্জে একটুতো অবশ্যই আত্মবিশ্বাস হাওয়া বয়ে যাবে মামুনুল-জামালদের উপর দিয়ে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন