বিজ্ঞাপন

লকডাউনের সময় অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ, চলবে আন্তর্জাতিক

April 3, 2021 | 8:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এই লকডাউন কার্যকর হওয়ার কথা রয়েছে। বেসরকারি বিমান চলাচল কর্তৃক্ষ (বেবিচক) বলছে, লকডাউন হলে অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকলেও চালু থাকবে আন্তর্জাতিক ফ্লাইট।

বিজ্ঞাপন

শনিবার (৩ এপ্রিল) রাতে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

তিনি বলেন, এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। আমরা এই সময়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বন্ধ রাখব। তবে আন্তর্জাতিক রুটে আপাতত ফ্লাইট চলবে। এরপর দেখি কী হয়।

বেবিচক চেয়ারম্যান আরও বলেন, পরবর্তী সময়ে পরিস্থিতি কী হবে, সেটি পর্যবেক্ষণ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া যাবে। তবে এখন আপাতত লকডাউনের এক সপ্তাহ অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

এর আগে, বাংলাদেশসহ বিশ্বজুড়ে করোনা সংক্রমণ পরিস্থিতির অবনতি ঘটতে থাকলে ইউরোপের ২৫টি দেশসহ মোট ৩৭টি দেশের সঙ্গে ফ্লাইট বন্ধ ঘোষণা করে বেবিচক। তবে যুক্তরাজ্য এই তালিকায় ছিল না। যদিও এর মধ্যে যুক্তরাজ্যই বাংলাদেশ থেকে যাত্রীদের প্রবেশ করতে দেবে না বলে জানিয়েছে।

স্বাস্থ্য ও এভিয়েশন খাতের বিশেষজ্ঞরা বলছিলেন, এ পরিস্থিতিতে বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের আকাশপথে যোগাযোগ বন্ধ করে দেওয়া উচিত। তবে বেবিচক কর্মকর্তাসহ বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীও সারাবাংলাকে জানিয়েছিলেন, তারা আপাতত আকাশপথে যোগাযোগ বন্ধ করার কথা ভাবছেন না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন