বিজ্ঞাপন

সমর্থকদের কারণে জরিমানা পিএসজির

March 23, 2018 | 7:06 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ম্যাচ হেরেও জরিমানা এসেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) এর কাঁধে। অবশ্য সেটা কোনো খেলোয়াড় কিংবা কোচের কারণে নয়। চ্যাম্পিয়নস লিগের শেষ ম্যাচে ঘরের মাঠে সমর্থকদের কর্মকান্ডের কারণে ৩৭ হাজার পাউন্ড (৪৪ লাখ টাকা) জরিমানা গুনতে হবে পিএসজিকে।

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিয়েছিল নেইমার-ডি মারিয়াদের ক্লাব পিএসজি। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-১ গোলে এবং ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে নেইমারকে ছাড়া ২-১ গোলে হারতে হয় তাদের। দুই লেগ মিলে ৫-২ গোলে হেরে বিদায় নিতে হয়েছে প্যারিস এই ক্লাবটিকে।

ঘরের মাঠে দ্বিতীয় লেগে ২-১ এ হেরে যাওয়া ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে নর্থ স্ট্যান্ডে ‘পিএসজি এন্ডের’ পেছনের গ্যালারিতে আতশবাজি ছুড়তে থাকে সমর্থকরা। যে কারণে ধোয়া ছড়িয়ে পড়ে। যে কারণে ম্যাচে দুইবার (৪৮ ও ৬৬ মিনিটে) খেলাও বন্ধ রাখা হয়েছিল। অতিরিক্ত ধোয়ার কারণেই ম্যাচ বন্ধ রাখতে বাধ্য হয়েছিলেন রেফারি। ৬ মার্চ সেই ম্যাচের পর অবশ্য ইউরোপীয় ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (উয়েফা) এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছিল। ঘটনা তদন্ত করে শেষমেশ বৃহস্পতিবার এই জরিমানা দেয় উয়েফা।

বিজ্ঞাপন

পিএসজির বিপক্ষে এবার জয় পেয়ে লিগের শেষ আটে পৌঁছেছিল রিয়াল মাদ্রিদ। অন্যদিকে দুই লেগে হেরে শেষ ষোলোতেই থাকতে হয় পিএসজিকে। এ নিয়ে পরপর দুইবার ইউরোপের শীর্ষ লিগের শেষ ষোলোতে এসে থেমে যেতে হয়েছে ক্লাব পিএসজিকে।

ক্লাব মাঠে দর্শকদের কারণে জরিমানার এমন ঘটনা পিএসজির জন্য নতুন কিছু নয়। এর আগেও লিগ ডি ফুটবল প্রফেশনালস (এলএফপি) কর্তৃপক্ষ পিএসজিকে ১ লাখ ইউরো জরিমানা করে। ফরাসি লিগ কাপের ফাইনালে মোনাকোর বিপক্ষে ৪-১ গোলে জয় নিয়ে স্টেডিয়াম ছাড়ার আগে পিএসজি সমর্থকরা স্টেডিয়ামের একাংশ পরিণত করেছিল ধ্বংসস্তূপে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন