বিজ্ঞাপন

নারায়ণগঞ্জে লঞ্চ ডুবি, তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

April 6, 2021 | 9:42 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: জেলার সদর উপজেলার কয়লাঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীতে মালবাহী লাইটার জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনায় নৌ-পরিবহন মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের গঠিত দুটি তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে। মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

এ সময় নৌ-পরিবহন মন্ত্রণালয় তদন্ত কমিটির প্রধান ও যুগ্ন সচিব আব্দুল ছাত্তার শেখ এবং জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান খাদিজা তাহেরা ববি উপস্থিত ছিলেন। এছাড়াও জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকও উপস্থিত ছিলেন।

নৌ-পরিবহন মন্ত্রনালয় গঠিত সাত সদস্যে তদন্ত কমটি আগামী ৮ এপ্রিল সকাল ১১টায় দুর্ঘটনা স্থলে গণশুনানি অনুষ্ঠিত হবে। এতে নিহত পরিবার প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের স্বাক্ষাৎকার নিবেন তদন্ত কমিটি।

দুই তদন্ত কমিটি জানিয়েছেন, দুর্ঘটনার কারণ ও ঘটনার জন্য দায়ীদের শনাক্ত করা পাশাপাশি দুর্ঘটনা এড়াতে সুপারিশ করা হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: লঞ্চের ভেতর থেকে আরও ২১ লাশ উদ্ধার

এদিকে আজ (মঙ্গলবার) সকালে নিখোঁজ আরও পাঁচ জনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এদের মধ্যে একজন এনএসআই সদস্য রয়েছে। তার নাম ইউসুফ কাজী। তিনি এনএসআই’র অফিস সহকারী। এ নিয়ে সর্বমোট ৩১ জনের লাশ উদ্ধার করা হলো। জেলা প্রশাসনের নিখোঁজের তালিকা অনুযায়ী একজনকে জীবিত পাওয়ায় উদ্ধার কার্যক্রম সমাপ্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন