বিজ্ঞাপন

নেইমারবিহীন ব্রাজিলের সহজ জয়

March 24, 2018 | 9:39 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে চূড়ান্ত প্রস্তুতিতে শুক্রবার রাতে এবারের বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে মস্কোর লুজনিকি স্টেডিয়ামে কুতিনহো, পাওলিনহো এবং মিরান্ডার গোলে ৩-০ গোলের সহজ জয় তুলে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

স্বাগতিক রাশিয়ার বিপক্ষে এই ম্যাচে ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি তারকা স্ট্রাইকার নেইমার। তবে নেইমার না থাকলেও সহজ জয় তুলে নিয়েছে ব্রাজিল। এই জয়ে সেলেসাওদের চূড়ান্ত প্রস্তুতি পর্বটা হলো বেশ ভালোভাবেই।

ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধে বেশ ভালোভাবেই প্রতিরোধ গড়েছিল রাশিয়া। পুরো ম্যাচে বল ধরে রাখার দিক দিয়েও এগিয়ে ছিল তারা। প্রথমার্ধে ব্রাজিলের বিপক্ষে আক্রমণও করলেও যে কয়টি সুযোগ এসেছিল তা কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা।

বিজ্ঞাপন

তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় ব্রাজিল। ম্যাচের ৫৩ মিনিটে উইলিয়ানের ক্রসে ডি-বক্সে বল পেয়ে হেডে গোল করার চেষ্টা করেছিলেন থিয়াগো সিলভা। তবে স্বাগতিক গোলরক্ষকের প্রতিরোধে রক্ষা পেলেও ফিরতি বলে বাঁ পায়ের শটে বল জালে জড়ান মিরান্ডা। তার খানিক পরেই ফাঁকা পোস্টে বল পেয়েও অবিশ্বাস্যভাবে গোল করতে পারেননি পাওলিনহো।

একটু পরেই অবশ্য সেটার প্রায়শ্চিত্ত করেছেন পাওলিনহো। ৬২ মিনিটে ডি-বক্সে পাওলিনহোকে ফাউল করলে পেনাল্টি পায় সফরকারীরা। পেনাল্টি থেকে ডানপায়ের শটে গোল করে বসেন কুতিনহো। এরপর গোলের উৎসবে যোগ দেন পাওলিনহো। ম্যাচের ৬৬ মিনিটে ডি-বক্সে উইলিয়ানের দেয়া ক্রস থেকে হেডে গোল করেন তিনি। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় ৩-০ গোলের জয় পেয়ে যায় তিতের ছাত্ররা।

এ পর্যন্ত ১৩ বার ব্রাজিলের মুখোমুখি হয়েছে এবারের বিশ্বকাপ আয়োজকরা। যার মধ্যে ৯ বারই হারতে হয়েছে তাদের, জয় আসেনি একটিও। ড্র হয়েছে ৪টি তে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন