বিজ্ঞাপন

শেষ সময়েই জ্বলে উঠলেন রোনালদো

March 24, 2018 | 10:36 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

লিগ ফুটবলে নিজেকে মেলে ধরছেন বারবার। জাতীয় দলের জার্সিতেও অনেকটা একইরকম। বিশ্বকাপের আগে চূড়ান্ত প্রস্তুতিতে নিজেকে আবারো প্রমাণ করলেন পর্তুগিজ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো। শুক্রবার রাতে মিশরের বিপক্ষে খেলতে নেমে চমক দেখিয়েছেন সিআরসেভেন। ম্যাচের যোগ করা সময়ে তার দুই গোলে ২-১ ব্যবধানের জয় পেয়েছে পর্তুগাল। মিশরের একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ।

পুরো ম্যাচে অনেকটা পিছিয়েই ছিল পর্তুগিজরা। প্রথম দিকে ভালো না খেললেও এরপর আক্রমণে নামে তারা। ম্যাচের ২৬ মিনিটে রোনালদোর দুর্দান্ত শট অবশ্য ঠেকিয়ে দিয়েছেন মিশরের গোলকিপার। ম্যাচে ৪২ মিনিটে মিশরের জালে বল জড়ালেও অফসাইডের কারণে সেটি বাতিল করা হয়। প্রথমার্ধে আর গোল না হলে গোলশূন্য থেকেই মাঠ ছাড়ে দু’দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে সালাহর গোল থেকে এগিয়ে যায় মিশর। ৫৬ মিনিটে আবদাল্লা আল সাইদের ক্রসে বাঁ পায়ের শটে গোল করেন মোহাম্মদ সালাহ। পিছিয়ে পড়া পর্তুগাল এরপর আক্রমণে নামলেও নির্ধারিত সময়ে আর গোল করতে পারেনি রোনালদোরা।

বিজ্ঞাপন

তবে নির্ধারিত সময় শেষে যোগ করা ৫ মিনিটে মিশরকে হতাশায় ডুবিয়ে দেন সিআরসেভেন।

ম্যাচের ৯২ মিনিটে কারেসমার ক্রসে হেডে গোল করে প্রথমে দলকে সমতায় ফেরান রোনালদো। আর ম্যাচের একদম অন্তিম মুহূর্তে সেই কারেসমার ক্রসেই আবারো হেডে গোল করে জয় এনে দিলেন রোনালদো।

ম্যাচে গোলসহ জাতীয় দলের জার্সিতে ৮১ গোলে করে আন্তর্জাতিক ফুটবলে শীর্ষ গোলদাতাদের তালিকায় ৩ নম্বরে উঠে আসলেন পাঁচবারের ব্যালন ডি’অর এবং পর্তুগালের সেরা ফুটবলার নির্বাচিত হওয়া এই রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে এখন তাঁর ওপরে আছেন শুধু ফেরেঙ্ক পুসকাস ও আলি দাইয়ি।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন