বিজ্ঞাপন

কয়েক কোটি টাকা মূল্যের কষ্টিপাথরসহ গ্রেফতার ৩

April 7, 2021 | 8:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে কয়েক কোটি টাকা মূল্যের প্রাচীন প্রত্মতাত্ত্বিক নিদর্শন একটি কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) ১২। এসময় তিন জনকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

বুধবার (৭ এপ্রিল) বিকেল পৌনে ৪টার দিকে তাড়াশ থানার বৈদ্যনাথপুর গ্রাম থেকে প্রাচীন এই প্রত্নতাত্ত্বিক নিদর্শনটি উদ্ধার করা হয়।

গ্রেফতার তিন জন হলেন— তাড়াশ উপজেলার কুসুমদী এলাকার শ্রী অন্তিম সরকারের ছেলে শ্রী রাম সরকার (৩৮), পেঙ্গুয়ারী এলাকার নিজাম উদ্দিনের ছেলে গোলাম সাকলাইন (৪০) ও বৈদ্যনাথপুর গ্রামের মফিজ উদ্দিনের ছেলে সাদেক হোসেন (৫০)।

র‌্যাব-১২’র উপঅধিনায়ক মেজর মো. মশিউর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বৈদ্যনাথপুর গ্রামে চোরকারবারিদের মাধ্যমে কষ্টিপাথরের মূর্তি বিক্রি হওয়ার খবর পাওয়া যায়। খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালান র‌্যাব-১২ সদস্যরা।

বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কালো রঙের সাড়ে ৩৩ কেজি ওজনের বিষ্ণুমূর্তিটি অবৈধভাবে চোরাকারবারিদের মাধ্যমে বেচাকেনার সময় ওই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দুইটি মোবাইল জব্দ করা হয়। গ্রেফতার অসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে তাদের তাড়াশ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন