বিজ্ঞাপন

কলম্বিয়ার কাছে হেরে গেল ফ্রান্স

March 24, 2018 | 12:24 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

শুক্রবার রাতে প্রীতি ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট ফ্রান্স। ঘরের মাঠে এই ম্যাচে জয়টা হতে পারতো তাদেরই। কিন্তু ৩-২ গোলে স্বাগতিকদেরই হারিয়ে চমকে দিলো লাতিন আমেরিকার দল কলম্বিয়া। ফ্রান্সকে হারিয়ে ঐতিহাসিক জয় পায় কলম্বিয়া।

ম্যাচের ১৩ মিনিটে অলিভার জিরুডের গোলে এগিয়ে যায় ফ্রান্স। ২৮ মিনিটে আবারও থমাস লেমারের গোলে স্বস্তি আসে ফ্রান্সের। তবে প্রথমার্ধের শেষদিকে হামেশ রড্রিগেসের ক্রসে মুরিয়েল গোল করে ব্যবধান কমান।

বিরতি থেকে ফিরে আক্রমণ শুরু করে কলম্বিয়া। ম্যাচের ৬২ মিনিটে দলকে সমতায় ফেরান রাদামেল ফ্যালকাও। আর ৮৫ মিনিটে ফ্রান্সের ডিফেন্ডার উমতিতি ফাউল করে বসেন কলম্বিয়ার লেরমাকে। ডি-বক্সে ফাউল থেকে পাওয়া পেনাল্টি পেয়ে গোল করেন কোয়েন্টারো।

বিজ্ঞাপন

 

জার্মানি বনাম স্পেন

শুক্রবার রাতে আরেক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছে জার্মানি-স্পেন। ফুটবল বিশ্বে দুটি দলই যে সমান প্রতিপক্ষ সেটা আবারো প্রমাণ হলো এই ম্যাচে। প্রতি সেকেন্ডে উত্তেজনাপূর্ন এই ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

বিজ্ঞাপন

অবশ্য শুরুর আনন্দটা উপভোগ করেছিল স্পেন। ম্যাচের ৬ মিনিটে ইনিয়েস্তার বাড়ানো বলে গোল করে বসেন রড্রিগো। এরপর ম্যাচের ৩৫ মিনিটে টম ক্রুসের কাছ থেকে বল পেয়ে দারুণ এক শটে জার্মানিকে সমতায় ফেরান থমাস মুলার।

গোল না হলেও ম্যাচের বাকিসময় চলতে থাকে দু’দলের আক্রমণ। তবে স্পেন গোলরক্ষক ডে গিয়া এবং জার্মান গোলরক্ষক টের স্টেগান একের পর এক প্রতিরোধ গড়েন।

 

বিজ্ঞাপন

ইংল্যান্ড বনাম হল্যান্ড

শুক্রবার আরেক প্রীতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল হল্যান্ড। পুরো ম্যাচে দু’দলই খেলেছে অনেকটা সমানতালে। সমান আক্রমণে খেললেও ম্যাচের প্রথমার্ধে গোল পায়নি দুই দল। ইংল্যান্ডের হয়ে একমাত্র গোল করে ১-০ গোলের জয় এনে দেন জেসে লিংগার্ড।

প্রথমার্ধের গোল না হলেও দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৯ মিনিটে গোল করেন লিংগার্ড। এরপর ম্যাচে আর গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।

 

শুক্রবার রাতে আরো কয়েকটি প্রীতি ম্যাচের ফলাফল: 

 

গ্রীসের বিপক্ষে ম্যাচে ১-০ তে জয় পায় সুইজারল্যান্ড।

পোলেন্ডের বিপক্ষে ১-০ গোলে জয় পায় নাইজেরিয়া।

স্কটল্যান্ডের সঙ্গে ১-০ গোলে জয় পায় কোস্টারিকা।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় তুলে নেয় পেরু।

৩-০ গোলে মেক্সিকো জয় পায় আইসল্যান্ডের বিপক্ষে।

হাঙ্গেরির বিপক্ষে মাঠে নেমে ৩-২ গোলে জয় পায় কাজাকিস্তান।

ইরাকের সঙ্গে ম্যাচে ১-০ গোলের জয় তুলে নেয় টিউনিশিয়া।

ইউক্রেইন বনাম সৌদি আরবের খেলা ড্র হয় ১-১ গোলে।

সার্বিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পায় মরক্কো।

বলিভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে কুরাসাও।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন