বিজ্ঞাপন

খুলেছে শপিং মল, ক্রেতার দেখা নেই

April 9, 2021 | 2:28 pm

এমদাদুল হক তুহিন, সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন মার্কেট ও শপিং মল খুললেও ক্রেতাদের উপস্থিতি রয়েছে একেবারেই কম। সে কারণে বেচাকেনাও চলছে কম। আবারও বন্ধ হওয়ার আশঙ্কায় কেউ কেউ এসেছেন একেবারেই প্রয়োজনীয় কিছু কেনাকাটা করতে। কেউবা এসেছেন রমজানের আগে প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, ইস্টার্ন প্লাজা ও ফার্মগেটের সেজান পয়েন্ট ঘুরে এমন চিত্র দেখা গেছে। এসব শপিং মল ও মার্কেটের প্রবেশ মুখে রয়েছে বিশুদ্ধকরণ যন্ত্র৷  মাস্ক ছাড়া কোনো মার্কেটে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না, মাপা হচ্ছে তাপমাত্রাও।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে মাইকিং করে ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করা হচ্ছে। প্রবেশপথে তাপমাত্রা মাপা হচ্ছে। মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বসুন্ধরা সিটির শাড়িবাজারের বিক্রিয়কর্মী অজিত সারাবাংলাকে বলেন, ‘সাড়ে ৯টার দিকে দোকান খুলেছি। মাত্র একজন কাস্টমার পেয়েছি। আমরা স্বাস্থ্যবিধি পুরোটা মেনে চলছি। ’

বিজ্ঞাপন

দর্জিবাড়ির ট্রেইনি এসিস্ট্যান্ট ম্যানেজার নুরুজ্জামান সারাবাংলাকে বলেন, বিক্রি শুরু হয়েছে, তবে ক্রেতা কম। স্বাস্থ্যবিধি মেনে চলছি। অন্য শুক্রবার এই সময়ে যে কাস্টমার থাকার কথা আজ তার ১০ শতাংশও নেই।

জেন্টেল পার্কের বসুন্ধরা সিটি ব্রাঞ্চের ক্যাশিয়ার নাইম সারাবাংলাকে বলেন, এখন পর্যন্ত সেল নেই। আর স্বাস্থ্যবিধি মেনে চলছি। লকডাউন দিলে ভালো করে দেওয়া উচিত, নতুবা খুলে দেওয়া উচিত। পাঁচটা পর্যন্ত খুলে কোনো লাভ নেই। বিকেলের আগে মার্কেটে কেউ আসে না।

একই মার্কেটের কালাঞ্জলীর বিক্রয়কর্মী মো. শহীদ সারাবাংলাকে বলেন, ক্রেতা পাইনি। স্বাস্থ্যবিধি মেনে চলছি কারণ নিজেদেরও তো সেইফ থাকতে হবে। আর বসুন্ধরায় স্বাস্থ্যবিধি মানার মতো শতভাগ পরিস্থিতি আছে।

বিজ্ঞাপন

কামরাঙ্গীরচর থেকে পরিবার নিয়ে এই শপিং মলে এসেছিলেন হাজী আব্দুল গাফফার। তিনি সারাবাংলাকে বলেন, ছেলে-মেয়েদের নিয়ে এসেছি। এই শুক্রবারের পর থেকে রোজা শুরু হয়ে যাবে। ছেলে মেয়েদের জন্য কিছু কাপড় কিনতে হবে।

ইস্টার্ন প্লাজার নিউ বোরকা বাজারের বিক্রয়কর্মী স্বপন সারাবাংলাকে বলেন, ‘দোকান খুললেও দুপুর পর্যন্ত ক্রেতা পাইনি। আমরা স্বাস্থ্যবিধি মেনে চলছি।

একই মার্কেটের বিউটিফিকেশন নামের একটি দোকানের মালিক বিউটি পারভীন সারাবাংলাকে বলেন, ‘সকাল থেকে ক্রেতা নেই। যেটুকু পাচ্ছি কেনা দামেও বিক্রি করতে চেয়েছি, তবে তাতেও তারা রেসপন্স করছে না। তবে আমরা চাই মার্কেট খোলা থাকুক।

বিজ্ঞাপন

এই মার্কেটে ইসলামবাগ থেকে এসেছিলেন গৃহিণী ফারজানা আলম। সারাবাংলাকে তিনি বলেন, ‘আবার যদি সব বন্ধ হয়ে যায় এজন্য মার্কেটে এসেছি। কিছু কেনাকাটা করতে। ছেলেমেয়ের জন্যে কিছু কাপড় কিনেছি।

এদিকে, ফার্মগেটের সেজান পয়েন্টের একটি কসমেটিকসের দোকানদার মনির সকাল ১১ টার দিকে সারাবাংলাকে বলেন, ‘মার্কেটে তেমন ক্রেতা নেই। এখনো কিছু বিক্রি করতে পারিনি।

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন