বিজ্ঞাপন

আফগানিস্তান নয়, ইংলিশ কাউন্টিতে খেলবেন কোহলি

March 24, 2018 | 2:52 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আইপিএল শেষ হলে আগামী জুনে ভারত সফরে আসবে আফগানিস্তান। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার টেস্ট খেলবে আফগানরা। এই ম্যাচে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি খেলবেন না। ইংল্যান্ড সফরে ভালো করতে আফগানদের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন না কোহলি। ঐ সময় তিনি ইংল্যান্ডের কাউন্টিতে খেলবেন বলে জানা গেছে।

বেঙ্গালুরুতে ১৪ জুন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই টেস্টে অভিষেক করবে আফগানিস্তান।

এদিকে, ইংল্যান্ডের পরিবেশে প্রস্তুতি সারতে চান ভারত অধিনায়ক কোহলি। জুনে সতীর্থরা যখন আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবে সেই সময়ই ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলে নিজেকে আরও ভালোভাবে মেলে ধরার চেষ্টা করবেন কোহলি।

বিজ্ঞাপন

ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে জানা যায়, ইংল্যান্ডের দুটি কাউন্টি ক্রিকেট দলের সঙ্গে কোহলির খেলার বিষয়ে কথাবার্তা হয়েছে। খুব সম্ভবত সারের হয়ে খেলবেন তিনি।

৩ জুলাই থেকে ইংল্যান্ড সফর শুরু হচ্ছে ভারতের। এই সফরে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলার পর পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কোহলির দল।

অধিনায়ক হিসেবে ইংল্যান্ড সফর কোহলির জন্য চ্যালেঞ্জিং হবে বলে মনে করছেন অনেক ক্রিকেট বোদ্ধা। ব্যাট হাতে অন্যদের বিপক্ষে নিজেকে প্রমাণ করা কোহলি ইংলিশ কন্ডিশনে আর তাদের উইকেটে এখনও বড় ইনিংস খেলতে পারেননি। কাউন্টি ক্রিকেট খেলে বাড়তি অনুশীলন করতে তাই আইপিএল শেষেই ইংল্যান্ড উড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কোহলি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন